রাবিতে নথি ব্যবস্থাপনা ও সামাজিক দায়বদ্ধতা বিষয়ে প্রশিক্ষণ শুরু

0 ৩১

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত অফিস নথি ব্যবস্থাপনা ও সামাজিক দায়বদ্ধতা বিষয়ে প্রশিক্ষণ বুধবার থেকে শুরু হয়েছে। এদিন সকাল ৯টায় ‘Training on Office File Management & Social Accountability’ শীর্ষক দুই দিনব্যাপী এই প্রশিক্ষণ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মোঃ সুলতান-উল-ইসলাম। আইকিএসি’র পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র রায়ের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক মোঃ তারিকুল হাসান।

প্রশিক্ষণ উদ্বোধন করে উপ-উপাচার্য (প্রশাসন) তাঁর বক্তব্যে কর্মক্ষেত্রে প্রশিক্ষণের গুরুত্ব অপরিসীম উল্লেখ করে এই প্রশিক্ষণ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের অধিকতর দক্ষতার সাথে দাপ্তরিক কার্যনির্বাহ ও সেবা প্রদানে বিশেষ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক মোঃ মশিহুর রহমান স্বাগত বক্তৃতা ও অতিরিক্ত পরিচালক অধ্যাপক মোঃ আব্দুর রশিদ সরকার প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

নতুন নথি খোলা ও নোট লিখন, নথি রেকর্ড ও সূচিকরণ, তথ্য অধিকার আইন ২০০৯, অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা, বার্ষিক কর্মসম্পাদন চুক্তিসহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে আছেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক মোঃ মশিহুর রহমান, সাবেক রেজিস্ট্রার অধ্যাপক মোঃ আব্দুস সালাম, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের সিইও আবু হায়াত মোঃ রহমতুল্লা, আঞ্চলিক লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের সহকারী পরিচালক আ. ত. ম. আব্দুল্লাহহেল বাকী। দুই দিনব্যাপী এই প্রশিক্ষণে প্রতিদিন ৬০জন করে কর্মকর্তা অংশগ্রহণ করছেন।

Leave A Reply

Your email address will not be published.