রাবিতে পরিজন ফাউন্ডেশনের বৃত্তি প্রদান

0 ১১৫

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের যুক্তরাষ্ট্রের পরিজন ফাউন্ডেশন বৃত্তি প্রদান করে আসছে। ২০২৩ সালের জন্য এই বৃত্তির হার ও পরিমান আরো বাড়ানোর বিষয়ে  মঙ্গলবার (০৫ সেপ্টেম্বর) শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। পরিজন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী মো. আরিফুল ইসলাম সভাপতিদের উদ্দেশ্যে বৃত্তির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলামের সভাপতিত্বে এই সভায় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম, বিভাগীয় সভাপতিবৃন্দসহ জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র উপদেষ্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ প্রমুখ অংশ নেন।

সভায় সর্বশেষ সেমিস্টার/বর্ষে প্রতি বিভাগে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জনকারীকে প্রতি মাসে ২ হাজার টাকা, তৃতীয় থেকে পঞ্চম স্থান অর্জনকারীকে ১ হাজার ৬০০, আর তার বাইরে অবস্থানকারীগণ শতকরা ১০ এর মধ্যে হলে ১ হাজার ৩০০ টাকা এবং তার বাইরে হলে ১ হাজার টাকা করে বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া পরিজন ফাউন্ডেশন প্রদত্ত এই বৃত্তি অসচ্ছল কিন্তু মেধাবী শিক্ষার্থীদের জন্য হওয়ায় প্রকৃত অসচ্ছল কিন্তু মেধাবীরা যেন এর সুবিধা ভোগ করতে পারে সে বিষয়ে সতর্কতা অবলম্বনের জন্য বিভাগীয় সভাপতিগণের প্রতি পরিজন নির্বাহী আহ্বান জানান।

মতবিনিময় সভায় উপস্থিত এই বৃত্তির পৃষ্ঠপোষক মো. আরিফুল ইসলামকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শুভেচ্ছা-স্মারক ক্রেস্ট প্রদান করা হয়। প্রসঙ্গত, ২০২২ সালে পরিজন ফাউন্ডেশন ২০২ জন শিক্ষার্থীকে প্রায় ৮০ লক্ষ টাকা বৃত্তি প্রদান করেছে।

Leave A Reply

Your email address will not be published.