রাবিতে বিশ্ব পরিবেশ দিবস পালিত

0 ১১৩

রাবি প্রতিবেদক: আজ ৫ জুন, বিশ্ব পরিবেশ দিবস। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভূগোল ও পরিবেশবিদ্যা এ্যালামনাই এসোসিয়েশন দিবসটি পালন উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে।

সোমবার সকাল ৯টায় স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের সামনের চত্বর থেকে এক শোভাযাত্রা শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় উপাচার্য ও উপ-উপাচার্যবৃন্দসহ ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও এ্যালামনাসবৃন্দ অংশ নেন।

সকাল সাড়ে ৯টায় ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের  গ্যালারিতে অনুষ্ঠিত হয় আলোনা সভা। এতে প্রবন্ধ উপস্থাপন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাঈদ মো. বেলাল হায়দার। ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের সভাপতি অধ্যাপক শীতাংশু কুমার পালের সভাপতিত্বে এই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম ও উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর।

বিভাগের শিক্ষক অধ্যাপক শফিউল আলম অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন। এছাড়া বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক মো. শামসুল আলম বীর প্রতীকও বক্তৃতা করেন। সেখানে উপস্থাপিত প্রবন্ধের উপর আলোচনাও অনুষ্ঠিত হয়।

বিভাগের শিক্ষক ড. মোছা. রেবেকা সুলতানা আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

দিবসটি উপলক্ষে স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের পাশের চত্বরে উপাচার্য বৃক্ষরোপণও করেন।

Leave A Reply

Your email address will not be published.