রাবিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু

0 139

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন ৭ মার্চ থেকে শুরু হয়েছে। আগামী ১৮ মার্চ পর্যন্ত এই আবেদন চলবে। রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তিনি বলেন, ৭ মার্চ থেকে প্রাথমিক আবেদন শুরু হয়েছে। ৫৫ টাকা দিয়ে প্রাথমিক আবেদন করা যাবে আগামী ১৮ মার্চ পর্যন্ত। এরপর চূড়ান্ত আবেদন ২৩ মার্চে শুরু হয়ে ৩১ মার্চ শেষ হবে। ১১০০ টাকা দিয়ে চূড়ান্ত আবেদন ফি দেওয়া যাবে।

আর আগামী ১৪ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা শুরু হবে। এরপর ১৫ জুন ‘এ’ ইউনিট এবং ১৬ জুন ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা নেয়া হবে। প্রতিটি পরীক্ষা তিনটি শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২টা থেকে ১টা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত তিন দিনে পরীক্ষা শেষ হবে।

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষায় মোট আসন সংখ্যা ৪১৯১টি। অতীতে লিখিত পদ্ধতিতে পরীক্ষা নেয়া হলেও এ বছর শুধু বহুনির্বাচনী প্রশ্ন পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

এবার ৮০টি এমসিকিউ প্রশ্নে ১ ঘন্টায় ১০০ নম্বরের পরীক্ষা হবে। ৫টি ভুলের ১ মার্ক কাটা যাবে। দ্বিতীয় বার ভর্তির সুযোগ থাকছে না। এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ww(w.ru.ac.bd) পাওয়া যাবে।

 

Leave A Reply

Your email address will not be published.

x