রাবিতে মানববন্ধনে বক্তারা-ডিজিটাল নিরাপত্তা নামে কালো আইন বাতিল করতে হবে

0 ৮৮৭

রাবি প্রতিনিধি: কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক-অভিভাবক ঐক্য পরিষদ। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্ত্বরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। এ সময় তারা লেখক মুশতাক হত্যাকারী হিসেবে রাষ্ট্রকে দায়ী করে বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেন।

রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তরের সঞ্চালনায় আইনটিকে সংবিধান পরিপন্থী উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. ইফতিখারুল আলম মাসউদ বলেন, বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠা হয় যে চেতনাকে ধারণ করে তা আজ ভূলুণ্ঠিত। মানুষের বাক-স্বাধীনতা আজ কারারুদ্ধ। দেশের সংবিধান বিরোধী এই ডিজিটাল নিরাপত্তা আইন। সরকারকে অতি দ্রুত এই কালো আইন বাতিল করতে হবে। তা নাহলে আমাদেরকে ফ্যাসিস্ট বিরোধী সর্বদলীয় ঐক্য গড়ে তুলতে হবে।

নৃবিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ড. বখতিয়ার আহমেদ বলেন, এই কালো আইন খুব তাড়াতাড়ি বাতিল হবে তা আমরা মনে করি না। কেননা এই সরকার অগণতান্ত্রিকভাবে ক্ষমতায় এসেছে। ক্ষমতার মসনদে টিকে থাকার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন প্রণয়ন করেছে। তাই আমাদের উচিৎ আন্দোলন অব্যাহত রাখা।

এ সময় গণযোগাযোগ বিভাগের অধ্যাপক ড. কাজী মামুন হায়দার, ছাত্র-শিক্ষক-অভিভাবক ঐক্য মঞ্চের আহ্বায়ক ও ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম কনক, রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, অ্যাডভোকেট মুর্শিদ আলম, অ্যাডভোকেট হাসিব উদ্দিন, রিদম শাহারিয়ার প্রমুখ উপস্থিত ছিলেন।

 

Leave A Reply

Your email address will not be published.