রাবিতে শোক সভা অনুষ্ঠিত

0 ২৯৩
রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পরিসংখ্যান বিভাগের মরহুম অধ্যাপক ড. মো. জাহানুর রহমান স্মরণে আজ সোমবার এক শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। বিভাগের সভাপতি অধ্যাপক মো. রেজাউল করিমের সভাপতিত্বে এই শোক সভায় বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. হুমায়ুন কবীর ও বিজ্ঞান অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. সাহেদ জামান।
শোক সভায় মরহুমের জীবন ও কর্মের উপর আলোকপাত করে বক্তব্য রাখেন অধ্যাপক মো. আব্দুর রাজ্জাক, অধ্যাপক সুশান্ত কুমার ভট্টাচার্য, অধ্যাপক এম ছায়েদুর রহমান, অধ্যাপক আসাদুজ্জামান শাহ, অধ্যাপক দুলাল চন্দ্র রায়, অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, অধ্যাপক আব্দুল খালেক এবং মরহুমের পরিবারের পক্ষে ছোট ভাই মো. মইনুল হক ও শ্বশুর মো. একরামুল হক। এছাড়া বিভাগের শিক্ষার্থীদের মধ্যে পরিসংখ্যান সমিতির সহ-সভাপতি মো. আকতারুজ্জামান ও সাধারণ সম্পাদক মো. ফয়সাল আহমেদও বক্তব্য রাখেন।
শোক সভায় অতিথিবৃন্দসহ আলোচকগণ মরহুম অধ্যাপক জাহানুর রহমানের জীবন ও কর্মের নানা দিক আলোকপাত করে তাঁকে একজন কৃতী ও নিষ্ঠাবান এবং শিক্ষার্থীবৎসল শিক্ষক হিসেবে উল্লেখ করেন। মৃত্যু অমোঘ ও অবসম্ভাবী হলেও এই মেধাবী শিক্ষকের মৃত্যু পরিসংখ্যান বিভাগ তথা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সবার জন্য নিদারুণ বেদনার বিষয়। তাঁর মৃত্যুতে রাজশাহী বিশ্ববিদ্যালয় একজন কৃতী শিক্ষককে হারালো। এই ক্ষতি অপূরণীয় বলেও তারা উল্লেখ করেন।

বিভাগের অধ্যাপক মো. আইয়ুব আলী দোয়া মাহফিল পরিচালনা করেন। শোক সভাটি সঞ্চালনা করেন অধ্যাপক মো. মনিমুল হক।

Leave A Reply

Your email address will not be published.