রাবির রোভার স্কাউটের সভাপতি হেদায়েত, সম্পাদক রিয়াজুল

0 ৫২

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) রোভার স্কাউট গ্রুপের ৪৪তম ইউনিট কাউন্সিলের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হেদায়েত উল্লাহ পাঠানকে সভাপতি ও ইসলামিক স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. রিয়াজুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ৩০ সদস্যবিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। আগামী ১ (এক) বছরের জন্য এ কমিটি বলবৎ থাকবে। শনিবার (২২ জুলাই) রোভার ডেন প্রাঙ্গণে এ কমিটি ঘোষণা করা হয়।

আগামী ১ আগস্ট থেকে নতুন কমিটির কার্যক্রম শুরু হবে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি মো. আমিনুল ইসলাম জয়, অরূপ বৈষ্ণব, মো. কাওসার মিয়া ও মোছা. মাহমুদা আক্তার, যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফ উদ্দিন ও বাদশা, কোষাধ্যক্ষ মো. মামুন শেখ, সহ-কোষাধ্যক্ষ আলফাজ আলী নয়ন, ভাণ্ডার ও অফিস ব্যবস্থাপনা সম্পাদক মো. হাবিবুর রহমান, সহ-ভাণ্ডার ও অফিস ব্যবস্থাপনা সম্পাদক মোছা. আন্নি খাতুন, আপ্যায়ন ব্যবস্থাপনা সম্পাদক শেখ পিয়াল হাসান রকি, সহ-আপ্যায়ন ব্যবস্থাপনা সম্পাদক

মো. হৃদয় ইসলাম, প্রচার-প্রকাশনা ও সভা আহ্বান সম্পাদক সুমাইয়া ইসলাম মীম, সহ-প্রচার প্রকাশনা ও সভা আহ্বান সম্পাদক আমানত দৌলা, বই, ব্যাজ ও পোশাক ব্যবস্থাপনা সম্পাদক মোছা. সঞ্চিতা আক্তার, সহ-বই, ব্যাজ ও পোশাক ব্যবস্থাপনা সম্পাদক মো. রাশিদুল ইসলাম, প্রশিক্ষণ, পিআরএস ও পাঠ্যক্রম বিষয়ক সম্পাদক মো. শাহীন মিয়া, সহ-প্রশিক্ষণ, পিআরএস ও পাঠ্যক্রম বিষয়ক সম্পাদক পূর্ণিমা মন্ডল, ত্রাণ-দুর্যোগ ও সমাজসেবা সম্পাদক অনিক পাল, সহ-ত্রাণ দুর্যোগ ও সমাজসেবা সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক উর্মী সরকার পূরবী,সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মহিমা ইসলাম হিমি, বিদ্যুৎ-পানি ও উদ্যান ব্যবস্থাপনা সম্পাদক কৌশিক দাশ, সহ-বিদ্যুৎ-পানি ও উদ্যান ব্যবস্থাপনা সম্পাদক ফারহানা খন্দকার। এছাড়া কার্যকরী সদস্য হিসেবে আছেন মো. শামীম মিয়া, শাকিল, মো. রিন্টু মিয়া ও মিশকাত হাসান মৃত্তিকা।

রাজশাহী বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের বর্তমান গ্রুপ কমিটির সম্পাদক ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মহা. নাসিম রেজার সভাপতিত্বে রাবি রোভার স্কাউট গ্রুপের ৪৪তম ইউনিট কাউন্সিলের এই কমিটি ঘোষণা করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন রোভার নেতা মোহাম্মদ নূর-ই-ইসলাম বাবু, মো. আবুল কালাম বাদশা (শারীরিক শিক্ষা বিভাগের অবসরপ্রাপ্ত পরিচালক ও রাবি রোভার স্কাউট গ্রুপের সাবেক সম্পাদক)।

কমিটির সভাপতি হেদায়েত উল্লাহ পাঠানের কাছে লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, “জীবনের সোনালী সময়ের বিনিময়ে জীবন খাতায় অনেক সোনালী অর্জন যুক্ত করে দিয়েছে রাবি রোভার স্কাউট গ্রুপ। গত কমিটির সাধারণ সম্পাদক হিসেবে রোভারদের আশা আকাঙ্ক্ষার সর্বোচ্চ প্রতিফলন ঘটানোর চেষ্টা করেছি। যে কাজগুলো সম্পাদক থাকাকালীন সময়ে করা সম্ভব হয়নি এখন সভাপতি হিসেবে তার পূর্ণতা দিতে চাই।”

তিনি আরো বলেন, “স্মার্ট বাংলাদেশের রূপরেখা অনুযায়ী রাবি রোভার স্কাউট গ্রুপকে স্মার্ট ইউনিট হিসেবে গঠন করতে চাই। এক্ষেত্রে গ্রুপ সম্পাদক, আরএসএলবৃন্দ ও ৪৪তম ইউনিট কাউন্সিলের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি।” নবগঠিত কমিটির উদ্দেশ্যে গ্রুপ সম্পাদক অধ্যাপক মহা. নাসিম রেজা বলেন, “রোভার একটি স্বেচ্ছাসেবী সংগঠন। দেশ ও সমাজের ক্রান্তি লগ্নে যেকোনো দুর্যোগ মোকাবেলায় রোভার সদস্যরা সর্বদা এগিয়ে আসে। নবগঠিত ইউনিট কাউন্সিলের নতুন নেতৃত্ব তাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করবে। সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা।”

Leave A Reply

Your email address will not be published.