রাবি শিক্ষার্থীকে মারধর ও হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন

0 ১৪২

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী কৃষ্ণ রায়কে ছাত্রলীগের মারধর ও হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ সমাবেশ করেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ বিভাগের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশ নেওয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক শিক্ষার্থীরা বলছেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে এ ধরনের ঘটনা এখন ক্যাম্পাসে বাড়ছে। বিশ্ববিদ্যালয়ে কোনো ঘটনা ঘটলেই গঠন করা হয় তদন্ত কমিটি, তাদের অফিযোগ যদিও এই তদন্ত কমিটির প্রতিবেদন কখনোই আলোর মুখ দেখেনি ফলেও প্রশ্রয় পায় অন্যায়কারীরা। বিশ্ববিদ্যালয়ে শৃঙ্খলা কমিটি থাকলেও তা স্বাধীন নয় বলে অভিযোগ করেন শিক্ষক শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ে কতিপয় ছাত্রলীগের নেতা কর্মীরা বেপরোয়া হয়ে উঠেছে বলেও অভিযোগ করেন শিক্ষার্থীরা।

গত ১৪ ফেব্রুয়ারি সোহরাওয়ার্দী হলের ৩৮৩ কক্ষের শিক্ষার্থী কৃষ্ণ রায় কে মারধর করে হল থেকে বের করে দেয়, সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাঈম ইসলাম ও তার অনুসারীরা। এবং এ বিষয় নিয়ে মুখ খুললে প্রাণনাসের হুমকিও দেয় ছাত্রলীগ নেতারা।

অন্যদিকে শিক্ষাঙ্গনে সাধারণ শিক্ষার্থীদের ওপরে নিপীড়নের প্রতিবাদে সকাল থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে অনশনে বসেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান।

Leave A Reply

Your email address will not be published.