রাবি শিক্ষার্থীর ওপর হামলার ঘটনায় গ্রেফতার ২

0 74

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফিরোজ আনামকে ছিনতাই ও রক্তাক্ত করার ঘটনায় ২ জনকে গ্রেফতার করা হয়েছে। রোববার ভোরে বিশ^বিদ্যালয় সংলগ্ন বিনোদপুর থেকে তাদের গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠিয়েছে নগরীর মতিহার থানা পুলিশ।
আটককৃতরা হলেন আব্দুল আজীজের ছেলে অনিক মাহমুদ বনি ও মোস্তাকিনের ছেলে মোস্তাফিজুর রহমান মিঠু। তারা দুজনই বিশ্ববিদ্যালয় সংলগ্ন মীর্জাপুর এলাকার বাসিন্দা। অনিক মাহমুদ বনি রাবি ছাত্রলীগের বহিস্কৃত নেতা। মোস্তাফিজুর রহমান মিঠু রাজশাহী কলেজ ছাত্রলীগের নেতা। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে ছিনতাইকালে ব্যবহৃত একটি মোটর সাইকেল জব্দ করে পুলিশ।
এ বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, শিক্ষার্থী ফিরোজ আনামের ওপর হামলা ও ছিনতাইয়ের ঘটনায় বনির সঙ্গে মাহফুজুর রহমান মিঠু নামে তার এক সহচরকে ক্যাম্পাসের বাইরে থেকে গ্রেফতার করা হয়েছে। তিনি জানান, হামলার শিকার ফিরোজ আনাম গ্রেফতারকৃতদের চিহ্নিত করেন। বনি ও মিঠু ঘটনায় জড়িত থাকার বিষয়ে স্বীকারোক্তি দিয়েছেন।
বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, গ্রেফতারকৃতদের একজন আমাদের বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী অন্যজন রাজশাহী কলেজের। রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্শ হল থেকে তাদের ব্যবহৃত মোটরসাইকেল আটক করা হয়। আজ তাদেরকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে বলে প্রক্টর জানান।
উল্লেখ, গত শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফিরোজকে মাথা ও পায়ে ছুরিকাঘাত করে ছিনতাইয়ের চেষ্টা করা হয়। এরপর আহতকে রাজশাহী মেডিকেলে নিয়ে যাওয়া হলে অবস্থার উন্নতি হয়। এ ঘটনায় বিচারের দাবিতে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রলীগ নেতাকর্মীরা। অপরাধীকে ধরতে সেদিন থেকেই অভিযান চালায় মতিহার থানা পুলিশ। গত শনিবার তিন জনকে আটক করে পুলিশ।

Leave A Reply

Your email address will not be published.

x