রায়গঞ্জের আঞ্চলিক মহাসড়কের বেহাল দশা

0 ১২৪
রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের রায়গঞ্জের পুরাতন বগুড়া রোড আঞ্চলিক মহাসড়কের ৮ নং পাঙ্গাসী ইউনিয়নের ঐতিহ্যবাহী হাটপাঙ্গাসী বাজার ফজলের মোড় থেকে পাঙ্গাসী লায়লা মিজান স্কুল এন্ড কলেজ মাঠ পর্যন্ত মাত্র দেরকিলোমিটার আঞ্চলিক মহাসড়কের রাস্তাটি খানাখন্দে বেহাল হয়ে পড়েছে।
 
ফলে যাতায়াতের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে এ পথে চলাচলকারীদের। সরেজমিনে দেখা যায়, গুরুত্বপূর্ণ সড়কটির জায়গায় জায়গায় ইট উঠে গিয়ে বড় বড় গর্তের সৃস্টি হয়েছে।
 
জরাজীর্ণ এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত বিভিন্ন ধরনের যানবাহন ও বিভিন্ন শিক্ষা প্রতিস্ঠানের শিক্ষার্থীসহ এলাকাবাসীকে সীমাহীন দূর্ভোগ মাথায় নিয়ে চলাচল করতে হচ্ছে। স্হানীয়রা জানান, প্রায় দুই যুগ আগে এ রাস্তাটি পাকা করা হয়।
 
এরপর বাজারের দুই দিকের রাস্তাটা বারবার সংস্কার করা হলেও সংস্কার করা হয়নি আঞ্চলিক মহাসড়কের হাটপাঙ্গাসী বাজারের মাত্র দেরকিলোমিটার রাস্তা। সিরাজগঞ্জ জেলা সদর কাঠের পুল থেকে হাটপাঙ্গাসী বাজার হয়ে উপজেলা সদর ধানগড়া আঞ্চলিক মহাসড়কের সাথে সংযুক্ত হয়েছে।
 
এই সড়কে গোটা উত্তরাঞ্চলের বিভিন্ন ধরনের যানবাহন ও হাজার হাজার জনসাধারণ চলাচল করে থাকে।
 
এদিকে উপজেলার হাটপাঙ্গাসী বাজারের স্হানীয় বাসিন্দা, বীর মুক্তিযোদ্ধা মোঃ মজিবর রহমান মল্লিক, বিশিস্ট ব্যবসায়ী মোঃ মঞ্জুর হাষান মঞ্জু, বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ সাদ্দাম হোসেন, দলিল লেখক মোঃ জাহাঙ্গীর আলম ওবায়দুল ও মঞ্জুরুল আলোম পান্না জানান, পুরাতন রোড নামে পরিচিত হাটপাঙ্গাসী বাজারের রাস্তাটি এতোই খারাপ যে, পায়ে হেঁটেও চলাচলের চরম সমস্যা হচ্ছে।
 
এমতাবস্হায় পুরাতন রোড নামে পড়িচিত আঞ্চলিক মহাসড়কের হাটপাঙ্গাসী বাজারের গুরুত্বপূর্ণ মাত্র দের কিলোমিটার রাস্তা পাকা করার জন্য সংশ্লিস্ট কর্তৃপক্ষের দৃস্টি আকর্ষণ করেছেন অত্র এলাকাবাসী।

Leave A Reply

Your email address will not be published.