রায়গঞ্জের হাটবাজারে বিক্রি হচ্ছে প্রতিদিন শত শত বেল

0 ১৭০
রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের রায়গঞ্জের বিভিন্ন হাটবাজারে বিক্রি হচ্ছে প্রতিদিন সু্স্বাধু বেল। এই রমজানে বেলের সরবত হিসেবেও বিক্রি হচ্ছে বেশ। তাপমাত্রা যতই বাড়ছে ততই বাড়ছে বেলের বেচাবিক্রি। প্রতিদিন বিকেল হলেই জমে উঠে বেচাবিক্রি। এই রমজানে কম বেশি সবাই ক্রয় করছেন দেশীয় জাতের বেল। কিন্তু দাম একটু বেশী হওয়ার কারনে সবাই ক্রয় করতে না পারলেও কমবেশি দু’একজন পরিবারের আবদার মেটাতে ক্রয় করে নিয়ে যাচ্ছে স্বাদের এই দেশীয় জাতের বেল।
উপজেলার নিমগাছি, ভুইয়াগাতি, চান্দাইকোনা, রায়গঞ্জ, ধানঘড়া, ভ্রম্যগাছা, বাঁসুড়িয়া, গ্রামপাঙ্গাসী, হাটাঙ্গাসীসহ বিভিন্ন হাট-বাজারে খোলা আকাশের নিচে গ্রীস্মকালিন ফল তরমুজ, পেয়ারা, কলা, আনারস সহ অন্যান্য ফলের পাশাপাশি দেশীয় জাতের বেল বিক্রি হচ্ছে দেদারছে। বলা চলে এ বেল ছোট-বড় প্রায় সব মানুষের কাছেই প্রিয়। উপজেলার বিভিন্ন হাটবাজারে গিয়ে বেশ কয়েকজন ক্রেতার সাথে কথা বলে জানা যায়, ছোট আকারের প্রতি পিচ বেল বিক্রি করা হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা।
আর একটি বড় আকারের বেল বিক্রি করা হচ্ছে ৭০ থেকে ৮০ টাকায়। উপজেলার চঁকনুর গ্রামের বেশ কয়েকজন গ্রীস্কালিন ফল বিক্রেতার সাথে কথা হলে তারা জানান, যে দামে ক্রয় করছেন সে অনুযায়ী বিক্রি করছেন। এদিকে গ্রীস্মকালিন বেল সহ বিভিন্ন ফল যে দামে ক্রয় করে থাকেন, সে অনুযায়ী সামান্য লাভ করেই বিক্রি করে থাকেন বলে জানান উপজেলার হাটপাঙ্গাসী বাজারের কলা বিক্রেতা নামে পরিচিত প্রতিবন্ধী জাকারিয়া হোসেন।

Leave A Reply

Your email address will not be published.