রায়গঞ্জে ব্রিজের স্লাব ভেঙ্গে পড়ায় ভোগান্তিতে পড়েছেন এলাকাবাসী

0 ৪২
রায়গঞ্জ, সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে র রায়গঞ্জের নওদা শালুয়া ও নলকা খালের ওপর নির্মিত ১২ মিটার পূরাতন ব্রিজটির একটি স্লাব ভেঙ্গে পড়েছে। নড়বড়ে ও হুমকির মুখে রয়েছে ব্রিজটি। জীবনের ঝুঁকি নিয়েই বাঁশের সাঁকোয় চলাচল করছেন এলাকাবাসী। যেকোনো সময় ঘটে যেতে পারে বড় কোনো দূর্ঘটনা। এদিকে উপজেলা এলজিইডি অফিস বলছে, ইতিমধ্যেই জনসাধারণের চলাচলের জন্য মাটি দিয়ে বিকল্প রাস্তা তৈরি করা হয়েছে।
২১ এপ্রিল ২০২৪ রবিবার সরেজমিনে গিয়ে দেখা যায় ও স্হানীয়দের সাথে কথা বলে জানা যায়, প্রায় ৩০ বছর আগে নির্মিত ব্রিজটির ওপর দিয়ে মাটি বহণকারী ট্রাক চলাচল করায় এবার রমজানের প্রথম দিকে ব্রিজের মাঝখানের স্লাবের একাংশ ভেঙ্গে পড়ে। ফলে ওই রাস্তা দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। তবে মটরসাইকেল, ইজিবাইক ও অটোভ্যান সহ ছোট যানবাহনগুলো এখনো চলাচল করছে তবে বাঁশের সাঁকো দিয়ে।
বর্তমানে ভাঙ্গা অংশের পরিমান ধীরে ধীরে বেড়ে যাওয়ায় প্রায় ২০ থেকে ২৫ গ্রামের মানুষের চলাচল করতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এহেন অবস্হায় সবার কস্টের কথা ভেবে গ্রামের মানুষের সহযোগিতায় ব্রিজের ভেঙ্গে যাওয়া অংশে বাঁশের মাচাল বিছিয়ে ছোট ছোট যানবাহনগুলো চলাচল করছে।
এদিকে নওদা শালুয়া, কালিঞ্জা, মথুরা পুর, কয়াবিল, চকআনাডুমুর, নলকা, পাঙ্গাসী, এরান্দহ, বোয়ালিয়ারচর ও মনোহারপুর গ্রামের পক্ষ থেকে শিক্ষক আসলাম তালুকদার, আব্দুর রাজ্জাক এবং ইউপি সদস্য আব্দুল আজিজ, আব্দুল  হালিম সহ সচেতন মহল জরুরি ভিত্তিতে ব্রিজটি সংস্কার অথবা পুনরায় নির্মানের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোড় দাবি জানিয়েছেন।
এ ব্যপারে উপজেলার পাঙ্গাসী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সদস্য মোঃ রফিকুল ইসলাম নান্নুর কাছে জানতে চাইলে তিনি বলেন, ব্রিজটি অনেক পুরাতন তাই ব্রিজের স্লাব ভেঙ্গে গেছে। ব্রিজটি মেরামতপূর্বক প্রয়োজনে নতুন ব্রিজ নির্মাণের জন্য বিষয়টি সংশ্লিষ্টদের জানানো হয়েছে।
এ বিষয়ে উপজেলা এলজিইডি প্রকৌশলী মোঃ আব্দুল লতিফ জানান, ঝুঁকিপূর্ণ ব্রিজটির মেরামত এবং নতুন একটি ব্রিজ নির্মাণ করার জন্য উর্ধতন কর্মকর্তাগণকে অবহিত করা হয়েছে। এবং জনসাধারণের চলাচলের জন্য উপজেলা এলজিইডি অফিসের পক্ষ থেকে মাটি দিয়ে বিকল্প একটি রাস্তা তৈরি করে দেওয়া হয়েছে।

Leave A Reply

Your email address will not be published.