রাসিক মেয়রের উদ্যোগে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা প্রদান

75

নিজস্ব প্রতিবেদক: প্রাণঘাতি করোনাভাইরাসে (কোভিড-১৯) উদ্ভূত পরিস্থিতিতে মানবিক সহায়তা হিসেবে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষকে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এরই ধারাবাহিকতায় আরোও ১১ হাজার ১০০ পরিবারের মাঝে বিতরণের লক্ষ্যে মহানগর আওয়ামী লীগের ৩৭টি সাংগঠনিক ওয়ার্ড নেতৃবৃন্দের কাছে খাদ্য সামগ্রী পৌছে দেওয়া হয়েছে।

মেয়রের দিক-নির্দেশনায় গত দুই দিনে নগর ভবনের খাদ্য গুদাম থেকে মহানগর আওয়ামী লীগের ৩৭টি সাংগঠনিক নেতৃবৃন্দকে ১১ হাজার ১০০ পরিবারের প্রত্যেকের জন্য ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আলু ও ১ কেজি মিষ্টি কুমড়া বুঝিয়ে দেওয়া হয়েছে। ওয়ার্ড নেতৃবৃন্দ সাধারণ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন।

এ ব্যাপারে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় মানুষকে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছি। ত্রাণ তহবিল গঠন করে সেখান থেকেও খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। এছাড়া সরকারি বরাদ্দকৃত চাল সুষ্ঠুভাবে বিতরণ করা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত খাদ্য সহায়তা প্রদান করা হবে।

উল্লেখ্য, এর আগে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের ব্যক্তিগত উদ্যোগে বিত্তবানদের সহযোগিতায় ২২৩টন চাল, ৪১টন ডাল ও ৫২টন আলু প্রায় ৪৫ হাজার পরিবারের মাঝে বিতরণ করা হয়।

এছাড়া রাজশাহী সিটি কর্পোরেশনকে বরাদ্দকৃত ৫১৩টন সরকারি চাল ৩০টি ওয়ার্ডের ৫১ হাজার ৫০০জনের মাঝে বিতরণ করা হয়। খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত রাখতে গত ১৪ এপ্রিল এক বিবৃতিতে কর্মহীন ও নিম্ন আয়ের মানুষদের জন্যে রাজশাহী সিটি কর্পোরেশনের ত্রাণ তহবিলে নগদ অর্থ/ নিত্য প্রয়োজনীয় পণ্য প্রদানের আহ্বান জানান মেয়র। এরপর মেয়রের আহ্বান সাড়া দিয়ে এগিয়ে আসছেন অনেক ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন।

x