রাহীতে মায়ার্স বধ, অধিনায়ককে ফেরালেন সৌম্য

0 38

প্রথম সেশনে বাংলাদেশের প্রাপ্তি ছিল মাত্র এক উইকেট। কিন্তু দ্বিতীয় সেশনের প্রথম ঘণ্টায়ই উইন্ডিজের ৩ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ। তাইজুলের প্রথম আঘাতের পর এবার ক্যারিবীয়ান শিবিরে ‘গতি-বিষ’ ঢেলেছেন দুই পেসার আবু জায়েদ রাহী ও সৌম্য সরকার। একে একে সাজঘরে ফিরিয়েছেন সাইনে মোসলে, অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট ও বিধ্বংসী কাইল মায়ার্সকে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে টসে জিতে বাংলাদেশকে ফিল্ডিং করার আমন্ত্রণ জানান উইন্ডিজ অধিনায়ক।

ইনিংসের গোড়াপত্তন করতে এসে উদ্বোধনী জুটিতে ব্র্যাথওয়েট ও ক্যাম্বেল মিলে করেন ৬৬ রান। কিন্তু তখনই সেই জুটি ভেঙে ঢাকা টেস্টে প্রতিপক্ষ শিবিরে প্রথম আঘাত হানেন তাইজুল। ৫ বাউন্ডারি ও এক ছক্কায় ৬৮ বলে ৩৬ রান করে ভয়ঙ্কর হয়ে ওঠা ক্যাম্বেলকে থামান এই বাঁহাতি স্পিনার।

দলীয় ৮৭ রানে সাইনে মোসলেকে (৭) সাজঘরে পাঠান মোস্তাফিজের বদলি হিসেবে ঢাকা টেস্টে দলে জায়গা পাওয়া আবু জায়েদ রাহী। এরপর ক্যারিবীয়ান অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েটের (৪৭) উইকেটটি তুলে নেন সাকিবের বদলি হিসেবে ১৮ সদস্যের স্কোয়ারের বাইরে থেকে অলরাউন্ডার তকমায় দলে ডাক পাওয়া সৌম্য।

১০৪ রানে তৃতীয় উইকেটের পতনের পর ঢাকা টেস্টেও একসঙ্গে জুটি গড়ার ইঙ্গিত দিচ্ছিলেন সেই এনক্রুমা বোনার ও কাইল মায়ার্স। চট্টগ্রাম টেস্টের চতুর্থ ইনিংসে এ দুজন ২১৬ রানের জুটি গড়ে স্বাগতিকদের হতাশায় ডুবিয়েছিলেন। বাইরের কোনও দল হিসেবে এশিয়ার মাটিতে সর্বোচ্চ ৩৯৪ রান তাড়া করে টেস্ট ম্যাচ জেতার রেকর্ড গড়েছিলেন তারা। তবে আজ তাদের বেশিক্ষণ একসঙ্গে থাকতে দেননি পেসার রাহী। মাত্র ৪ দিন আগেই ২১০ রানের হার না মানা ইনিংস খেলা মায়ার্সকে এদিন নিজের দ্বিতীয় শিকারে পরিণত করেন রাহী। দলীয় ২১৬ রানে সৌম্যের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে বাঁহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান করেন মাত্র ৫ রান। তবে এ প্রতিবেদন লিখা পর্যন্ত বোনার এক প্রাপ্ত আগলে ১৯ রান নিয়ে ব্যাট করছেন। সঙ্গে আছেন জার্মেইন ব্ল্যাকউড। উইন্ডিজের সংগ্রহ ৪ উইকেটে ১১৯ রান।

ঢাকা টেস্টে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। ইনজুরিতে পড়া সাকিবের জায়গায় সৌম্য সরকার, সাদমানের জায়গায় মোহাম্মদ মিঠুন ও মোস্তাফিজের জায়গায় দলে ফিরেছেন আবু জায়েদ রাহী।

সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে সফরকারী উইন্ডিজ।

Leave A Reply

Your email address will not be published.

x