রিও অলিম্পিকের পর্দা নামছে সোমবার

0 788

10531_0000খেলাধুলা ডেস্ক : রিও অলিম্পিকের পর্দা নামছে সোমবার বাংলাদেশ সময় ভোর ৫টায়। স্থানীয় সময় যা ২১ আগস্ট, রবিবার, রাত ৮টা।
দক্ষিণ আমেরিকার প্রথম অলিম্পিক শেষ হচ্ছে বেশ সাফল্যের সাথেই। উদ্বোধনী অনুষ্ঠানের মতো সমাপনীতেও আলোর ঝলকানি ও অনুপম প্রদর্শণী দেখার আশা করা যাচ্ছে।
১৬ দিনের এই আসরের শেষ দিনে বেশ কয়েকটি ফাইনাল থাকছে। থাকছে বিখ্যাত ম্যারাথন। যা দিয়ে শুরু হয়েছিল অলিম্পিক। প্রতীকী হিসেবে যার মাধ্যমে শেষ হয় অলিম্পিক গেমস। উদ্বোধনী অনুষ্ঠানে ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে মশাল জ্বালতে আসেননি। সমাপনীতে থাকতে পারেন বলে আশা করা হচ্ছিল
কিন্তু রিওর আয়োজকদের সাথে তাঁর কোনো যোগাযোগ নেই। তাই পেলের থাকার সম্ভাবনাও প্রায় শূন্যে।
ক্রীড়ার মহাযজ্ঞের শেষ দিনটা ব্রাজিলিয়ানরা মনে রাখার মতো করতে চায়। কোরিওগ্রাফি, কার্নিভার প্যারেড থাকবে। সাম্বা লিজেন্ড মার্তিনহো দা ভিলা এবং বিখ্যাত শিল্পী রবার্তা সা ও লেনিনের থাকার কথা। ২০২০ অলিম্পিকের মশাল তুলে দেওয়া হবে টোকিওর কাছে। অ্যাথলেটদের প্যারেডে শেষ হবে এবারের আসর। নিভবে মশাল।
শেষের আগের দিনে চীন পদক তালিকায় মোটের হিসেবে দ্বিতীয় স্থানে আছে। যুক্তরাজ্যের সাথে সোনার হিসেবেও ব্যবধান কমিয়েছে। যুক্তরাষ্ট্র ৪৩ সোনা, ৩৭ রুপা ও ৩৬ ব্রোঞ্জ মিলিয়ে মোট ১১৬ পদক নিয়ে এক নম্বরে। যুক্তরাজ্য ২৭ সোনা, ২২ রুপা ও ১৭ ব্রোঞ্জসহ ৬৬ পদক নিয়ে দ্বিতীয় স্থানে। চীন ২৬ সোনা, ১৮ রুপা ও ২৬ ব্রোঞ্জে ৭০ পদকে তৃতীয় স্থানে। রাশিয়া ১৭টি সোনা, ১৭টি রুপা ও ১৯টি ব্রোঞ্জ নিয়ে চতুর্থ। পঞ্চম স্থানে থাকা জার্মানির ১৭ সোনা, ১০ রুপা ও ১৪ ব্রোঞ্জ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave A Reply

Your email address will not be published.

x