রুয়েটে নতুন উপাচার্য অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম

0 ৮৯
আসাদুল্লাহ গালিব রাবি: দীর্ঘ এক বছর রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) নিয়মিত উপাচার্য না থাকায় বিশ্ববিদ্যালয়টির একাডেমিক ও প্রশাসনিক কাজে দেখা দেয় জটিলতা। সমস্যা সমাধানে এবার প্রতিষ্ঠানটিতে নতুন উপাচার্য নিয়োগ দেওয়া হয়েছে।
রোববার (১৩ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বৃত্তি ও প্রকৌশল বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব রোখছানা বেগম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।
প্রজ্ঞাপনে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর আলমকে রুয়েটের নতুন উপাচার্য হিসেবে নিযুক্ত হয়েছেন ।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০৩ এর ১০ (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলমকে রুয়েটের উপাচার্য পদে নিয়োগ করা হলো।
প্রসঙ্গত, গত বছরের ৩০ জুলাই রুয়েটের উপাচার্যের মেয়াদ শেষ হয়। এরপর থেকেই অভিভাবক শূন্য হয়ে পড়ে প্রতিষ্ঠানটি। স্থবির হয়ে পড়ে প্রতিষ্ঠানটির সব কার্যক্রম। উপাচার্য নিয়োগের জন্য আন্দোলনও করেন শিক্ষার্থী ও শিক্ষকরা। এরপর আজ নতুন উপাচার্য নিয়োগ দেওয়া হয়।

Leave A Reply

Your email address will not be published.