রুয়েট বাস চালক হত্যা-দ্বিতীয় দিনেও কর্মবিরতি জড়িতদের গ্রেফতারের দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

0 516

রাজশাহী অফিস : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (রুয়েট) বাস চালক আব্দুস সালাম হত্যাকা-ে জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে কর্মচারীরা। বুধবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে থেকে মিছিল শুরু করেন তারা। পরে তালাইমারী বাজার প্রদক্ষিণ করে ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে গিয়ে শেষ হয়। এতে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়।
এসময় বিক্ষোভকারীরা প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ বাধা দেয়ার অভিযোগ পাওয়া যায়। পরে তারা প্রশাসন ভবনের সামনে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচী পালন করে। এসময় খুনিদের গ্রেফতারের দাবিতে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেয় তারা। এরপরও গ্রেফতার না হলে লাগাতার কর্মবিরতির হুমকি দেন তারা।
সমাবেশে কর্মচারী সমিতির সভাপতি মহিদুল ইসলাম মোস্তফা বলেন, প্রশাসন সালাম হত্যাকান্ডের সাথে জড়িতদের এখনো পুলিশ গ্রেফতার করতে পারেনি। আগামি ২৪ ঘন্টার মধ্যে দোষীদের ধরতে হবে। এর পরও গেফতার করতে না পারলে রুয়েট অচল করে দেওয়া হবে।
নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ শাহাদাত হোসেন বলেন, তারা বিচারের দাবিতে বিক্ষোভ করেছে। জড়িতদের গ্রেফতারে কাজ শুরু করেছি।
উল্লেখ্য, সোমবার রাত সাড়ে নয়টার দিকে রুয়েটের দেশরতœ শেখ হাসিনা হলের সামনে বাস চালক আব্দুস সালামকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। পরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বাড়ি রুয়েটের পাশ্ববর্তী দেবীশিংপাড়া এলাকায়। তবে তিনি রুয়েটের কর্মচারী কোয়ার্টারে থাকতেন।

Leave A Reply

Your email address will not be published.

x