রেড ক্রিসেন্ট রাজশাহী জেলা ইউনিটের বিশেষ সাধারণ সভা ও নির্বাচন

0 ১৫৫

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী জেলা ইউনিটের বিশেষ সাধারণ সভা (ওজিএম) ও কার্যনির্বাহী কমিটির নির্বাচন ( ২০২৩-২০২৫) অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ জুন ) সকালে জেলা পরিষদের সভা কক্ষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী জেলা ইউনিটের বিশেষ সাধারণ সভা ও নির্বাচনের সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও রাজশাহী জেলা পরিষদ এবং বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী জেলা ইউনিট চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল।

রাজশাহী জেলা ইউনিটের বিভিন্ন সময়ের আজীবন সদস্য ও বার্ষিক সদস্যবৃন্দের উপস্থিতিতে উক্ত স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাজশাহী জেলা ইউনিট সেক্রেটারী আবু সালেহ্ । বক্তব্যের শুরুতে জেলা ইউনিটের সাথে সম্পৃক্ত যে সকল সদস্য ইন্তেকাল করেন, শোক প্রস্তাবের মাধ্যমে তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়। এর পর তিনি বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন।

কমিশনার জাহাঙ্গীর আলম মন্ডল ও নির্বাচন কমিশনার এস.এম একরামুল হককে সাথে নিয়ে প্রধান নির্বাচন কমিশনার সুশান্ত সরকার বক্তব্যে বলেন,প্রতিদ্বন্দ্বী কোন প্যানেল না থাকায় নির্বাচন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির গঠনতন্ত্র অনুযায়ী নির্বাচনের সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। এক্ষেত্রে কোনো প্রতিদ্বন্দিতা না থাকায় তিনি নির্বাচিত সকলের নাম ঘোষনা করেন। বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত ভাইস চেয়ারম্যান হিসেবে মোঃ জাকিরুল ইসলাম সান্টু, সেক্রেটারী হিসেবে মোঃ আবু সালেহ্ এবং সদস্য হিসেবে ৫ জন মোঃ আবুল কালাম আজাদ, মো: আসাদুজ্জামান, মোঃ মকিদুজ্জামান, মোঃ সিদ্দিক আলম এবং পঙ্কজ কুমার দে এর নাম ঘোষণা করেন। এছাড়াও পদাধিকার বলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, রাজশাহী জেলা ইউনিটের চেয়ারম্যান কর্তৃক মনোনীত ৩ জন সদস্যের তালিকা উল্লেখ করেন। তারা হলেন একমাত্র মহিলা সদস্য ইয়াসমিন রেজা ফেন্সি, মোঃ রবিউল আলম এবং মোঃ তাসকিন পারভেজ।

সভাপতির বক্তব্যে জেলা ইউনিট চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল বলেন, রেড ক্রিসেন্ট মানেই মানবতার সেবা। আমি মুক্তিযুদ্ধকালীন দেখেছি রেড ক্রিসেন্টের কর্মীরা আহত মুক্তিযোদ্ধাদের কিভাবে সেবা দিয়েছেন। তারা শত্রু-মিত্র না দেখে সেই সময় যুদ্ধে আহত সকলকে সেবা দিয়েছেন। করোনাকালীন রেড ক্রিসেন্ট জেলা ইউনিট কর্মীরা তাদের জীবনের মায়া না করে করোনায় আক্রান্ত মানুষের পাশে অক্সিজেন সিলিন্ডার নিয়ে দাঁড়িয়েছেন। জেলা ইউনিটের নব-নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সকল সদস্য অত্যান্ত যোগ্য ব্যাক্তি এবং আমি মনে করি এদের নিয়ে জেলা ইউনিটের গতিশীল করে সারাদেশের মানুষের কাছে জলা ইউনিটের সুনাম বয়ে নিয়ে আনবো।

বিশেষ সাধারণ সভায় আরো বক্তব্য রাখেন, কেশরহাট পৌরসভার মেয়র শহিদুর জামান শহিদ, সহ সভাপতি ও জেলা ইউনিটের ভাইস-চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু, জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদিকা ও আজীবন সদস্য অ্যাডঃ নাসরীন আক্তার মিতা, কার্য্য-নির্বাহী কমিটির সদস্য ইয়াসমিন রেজা ফেন্সি, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদিকা ও জেলা ইউনিটের আজীবন সদস্য বিপাশা খাতুন, উপদপ্তর সম্পাদক আব্দুল মান্নান, সাংবাদিক ওয়ালিউর রহমান বাবু ও ইউনিটের ইউনিট লেভেল অফিসার এস.এম তৌকির আহমেদ। সাধারণ সভায় উপস্থিত ছিলেন যুবপ্রধান সোলাইমান রকি সহ অন্যান্য সদস্যবৃন্দ।

Leave A Reply

Your email address will not be published.