রোনালদোকে রিয়াল না ছাড়ার অনুরোধ জিজুর

1,266

খেলাধুলা ডেস্ক : স্পেনের বাতাস যেন দিনকে দিন ভারী হয়ে উঠছে পর্তুগীজ উইঙ্গার ক্রিশ্চিয়ানো রোনালদোর জন্য। যথা অযথা কর ফাঁকির অজুহাতে স্পেনের আদালতের দ্বারস্থ হতে হচ্ছে সিআর সেভেনকে। ইতোমধ্যেই ‘বিরক্ত’ রোনালদোর রিয়াল ছাড়ার গুঞ্জনটা বেশ পাকাপোক্তই হয়ে গেছে।
পর্তুগিজ মহাতারকাকে রিয়ালে রাখতে এ বার আসরে জিনেদিন জিদান। স্প্যানিশ মিডিয়ার দাবি, রোনালদোকে রিয়ালে রাখতে মহাতারকাকে ফোন করেন জিদান। সি আর সেভেনের কাছে ফরাসি ম্যানেজার পরিষ্কার করে দেন আগামী মওসুমেও তাকে ঘিরেই দল বানাবেন জিদান। রোনালদোকে ক্লাব না ছাড়ার অনুরোধ করেন রিয়ালের ফরাসি ম্যানেজার।
রোনালদো ফিরে যেতে চান তার পুরোনো গুহাতেই! তার পুরনো ক্লাব ম্যান ইউ তাকে ফেরানোর ইচ্ছে অনেক দিনেরই। তাকে দলে ভেড়ানোর ইচ্ছে নিয়ে কোনো গোপনীয়তাই বাকি রাখেনি রেড ডেভিলসরা। ডেভিড বেকহ্যাম রিয়াল মাদ্রিদে চলে যাওয়ার পর ফার্গুসন সিদ্ধান্ত নেন তিনি রোনালদকে দলে নেবেন। রোনালদো ১২.২৪ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগদান করেন। রোনালদোকে ম্যানচেস্টার ইউনাইটেডের ঐতিহ্যবাহী ৭নং জার্সি দেয়া হয়, যেটি পরে একসময় মাঠ কাঁপিয়েছেন জর্জ বেস্ট, ব্রায়ান রবসন, এরিক ক্যান্টোনা ও ডেভিড বেকহ্যাম।
২০০৩ থেকে ২০০৯ সাল পর্যন্ত ‘রেড ডেভিলস’ রোনালদো ক্লাবকে ইংলিশ প্রিমিয়ার জিতিয়েছিলেন ২০০৬-৭, ২০০৭-৮, ২০০৮-৯ মৌসুমে, এফএ কাপ জিতিয়েছিলেন ২০০৩-৪ মৌসুমে, দ্বিতীয় লেগের কাপ ২০০৫-৬ ও ২০০৮-৯ মৌসুমে, কমিউনিটি শেইলড ২০০৭, চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ২০০৭ সালে এবং ব্যলন ডি অর জিতেছিলেন ২০০৮ সালেই।

x