রৌমারীতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0 ৩০০

মাজহারুল ইসলাম,রৌমারী কুড়িগ্রাম প্রতিনিধি: সারাদেশের ন্যায় কুড়িগ্রামের রৌমারী সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের শুভ সূচনা শুরু হয়। কেন্দ্রীয় শহিদ মিনার ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন। সুর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলনে পুলিশ,আনসার ও ভিডিপি,ফায়ার সার্ভিস, ও এিনসিসির সমন্বয়ে কুচকাওয়াজ এবং ছাত্র ছাত্রীদের সমাবেশ,জাতীয় সংগীত ও ডিসপ্লে অনুষ্ঠিত।

বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভা করা হয়। জাতির মান্তি, সমৃদ্ধি, দেশের উন্নয়ন ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির, গীর্জা ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে মোনাজাত করা হয়। কেন্দ্রীয় শহিদ মিনার,উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনার, উপজেলা পরিষদ চত্বর ও উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বর রৌসারী। উপজেলা প্রশাসনের উদ্যোগ্যে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসটি নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত করা হয়েছে।

বাঙালী জাতির ইতিহাসের একটি অবিস্মরনীয় দিন। গৌরবজ্জ¦ল মহিমায় ভাস্বর, স্বর্ণোজ্জ্বল এই দিনটিকে স্মরন করে জাতির এ মাহেন্দ্রক্ষনে সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালির, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান ও মহান মুক্তিযুদ্ধে শহিদদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সঙ্গে উযপানে জাতীয় কর্মসুচির আলোকে উপজেলা প্রশাসন, রৌমারী, কুড়িগ্রাম কতৃক দিনব্যাপী কর্মসুচি অনুষ্ঠিত হয়। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে প্রধান অতিথি হিসেবে প্রাথমিক গনশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি।

প্রধান অতিথি গন শিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি, বিশেষ অতিথিরা হলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমান আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাফফর হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আকতার সৃতি, উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা এবিএম সারোয়ার রাব্বী, এএসপি সার্কেল সোহেল উদ্দিন, রৌমারী থানা ইনর্চাজ রুপ কুমার সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু হোরায়রা প্রধান শিক্ষক সরকারী সিজি জানান উচ্চ বিদ্যালয়। বীর মুক্তিযোদ্ধা সাবেক কমান্ড আব্দুল কাদের ইউপি চেয়ারম্যান, ও উপজেলার সরকারী বেসরকারী সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারিরা উপস্তিত্ব ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.