লালপুরে ভেড়া ও বকনা বাছুর বিতরণ

0 ১৪৩

নাটোর প্রতিনিধি: সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আর্থ- সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় লালপুরে ভেড়া ও বকনা বাছুর বিতরণ করা হয়েছে। মঙ্গলবার লালপুর উপজেলা পরিষদ অডিটোরিয়াম এই ভেড়া ও বকনা বাছুর বিতরণ করেন নাটোর-১ (লালপুর ও বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা সুলতানার সভাপতিত্বে এই বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাক্তার চন্দন কুমার সরকার, উপজেলা মৎস্য কর্মকর্তা আবু আসাদসহ কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠানে অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ১০০ টি পরিবারের মাঝে ২০০ টি ভেড়া ও ১৫ জনের মাঝে বকনা বাছুর বিতরণ করা হয়।

এ সময় স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, বর্তমান প্রধানমন্ত্রী সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠির জীবন মান উন্নয়নের জন্য বিশেষ কর্মসুচি গ্রহণ করেছেন। সেই কর্মসুচির আওতায় আজ ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে ১০০ টি পরিবারের মাঝে ২০০ টি ভেড়া দেওয়া হ’ল।

যাতে করে এই ভেড়া প্রতিপালন করে তারা পারিবারিক ও সামজিকভাবে তাদের উন্নয়ন ঘটাতে পারে। পরে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে লালপুর উপজেলার অসহায় রোগীদের চিকিৎসার জন্য ৮ জনের মাঝে ৩ লক্ষ ৮০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

Leave A Reply

Your email address will not be published.