লালপুর, সাপাহার, পাবনা, রাণীনগর যথাযোগ্য মর্যাদায় মহান মে দিবস পালিত

0 679

লালপুর-নাটোর প্রতিনিধি : নাটোরের লালপুরে আজ মঙ্গলবার (০১ মে) যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান মে দিবস পালন করা হয়।
এ উপলক্ষে আজ সকাল ৯ টায় লালপুর উপজেলা আওয়ামীলীগ, ইজিবাইক মালিক ও শ্রমিক সমিতি, লালপুর ট্রাক চালক সমবায় সমিতি, সিএনজি মালিক সমিতি দিবসটি উপলক্ষ্যে যৌথভাবে লালপুর ত্রিমোহনীতে বর্ণাঢ্য র‌্যালী, শ্রমিক সমাবেশ ও আলোচনা সভার আয়োজন করে।
এছাড়া লালপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন শেষে এক মিনিট নিরবতা পালন ও বিশেষ দোয়া করা হয়। এরপর উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিন করে।
পৃথক পৃথক এ সকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য এ্যাড. আবুল কালাম আজাদ এমপি, লালপুর উপজেলা পরিষদ

চেয়ারম্যান হারুনার রশিদ পাপ্পু, লালপুর উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, লালপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জুয়েল, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সাধারন সম্পাদক ইসাহাক আলী প্রমুখ। এছাড়া আওয়ামীলীগ ও বিভিন্ন সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

সাপাহার-নওগাঁ প্রতিনিধি: ব্যাপক উৎসাহ ও উদ্দীপনার মধ্যে দিয়ে নওগাঁর সাপাহারে বিভিন্ন কর্মসূচীর মধ্যে দিয়ে মহান মে দিবস-২০১৮ উদযাপন করা হয়েছে।
নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন ও ট্রাক,ট্যাংকলরী ও কাভার্ডভ্যান সাপাহার থানা লোড পয়েন্টের আয়োজনে এসব কর্মসূচী পালিত হয়।
মঙ্গলবার সকালে সাপাহার লোড পয়েন্টের সভাপতি মহরম হোসেনের সভাপতিত্বে মোটর শ্রমিক ইউনিয়ন কার্যালয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে সদরের প্রতিটি সড়ক প্রদক্ষিন শেষে লোডপয়েন্ট কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় শ্রমিক দিবসের উপর গুরুত্বারোপ রেখে বক্তব্য রাখেন নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়ন,সাপাহার থানা লোড পয়েন্টের সভাপতি মহরম হোসেন, সাধারণ সম্

পাদক শহিদুল ইসলাম, ইউপি সদস্য মিজানুর রহমান চৌধুরী সহ আরো অনেকে।
আয়োজিত কর্মসূচীগুলোতে স্বতস্ফুর্ত ভাবে আরো উপস্থিত ছিলেন খাদ্যগুদাম ও বাজার শ্রমিক ইউনিয়ন, লোড-আনলোড পরিবহন শ্রমিক ইউনিয়ন, ইমারত শ্রমিক ইউনিয়ন, রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ন ও অটো-ভুটভুটি শ্রমিক ইউনিয়নের সকল সদস্য সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

 

পাবনা প্রতনিধি : নানা র্কমসূচরি মধ্য দয়িে পাবনায় পালতি হচ্ছে মহান মে দবিস। দবিসটি উপলক্ষে জাতীয় শ্রমকি লীগ পাবনা জলো শাখা, জলো শ্রমকি দল, মোটর শ্রমকি ইউনয়িন, হকার্রস লীগ, জনতা ব্যাংক র্কমচারি ইউনয়িন, রাজশাহী ব্যাংক র্কমচারি ইউনয়িন, গণশল্পিী সংস্থা, লখেক শবিরি পাবনা জলো শাখাসহ বভিন্নি সংগঠন নানা র্কমসূচি পালন কর।ে

জাতীয় শ্রমকি লীগ পাবনা জলো শাখা দবিসটি উপলক্ষে সকালে জাতরি জনকরে প্রকৃততিে পুর্ষ্পাঘ্য র্অপণ, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন কর।ে বলো ১১ টায় আয়োজতি আলোচনা সভায় প্রধান অতথিরি বক্তব্য দনে, জলো আওয়ামী লীগরে সাধারণ সম্পাদক ও পাবনা-৫ আসনরে সংসদ সদস্য গোলাম ফারুক প্রন্সি।
জলো শ্রমকি লীগরে সভাপতি ফুর

কান আলীর সভাপতত্বিে ও সাধারণ সম্পাদক আব্দুল হাকমি মালথিার পরচিালনায় আরও বক্তব্য দনে, জলো আওয়ামী লীগরে উপদস্টো আ.স.ম. আব্দুর রহমি পাকন, সাংগঠনকি সম্পাদক বজিয় ভূষণ রায়, শ্রম বষিয়ক সম্পাদক সরদার মঠিু আহ্মদে, পাবনা সদর উপজলো পরষিদরে চয়োরম্যান আলহাজ¦ মোশাররফ হোসনে, জলো শ্রমকি লীগরে সহ-সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ, আমরিুল ইসলাম মোমনি, যুগ্ম সম্পাদক প্রদীপ কুমার সাহা, ফরিোজ হোসনে ফারুক, সাংগঠনকি সম্পাদক হারকি হোসনে, সহ-সাংগঠনকি সম্পাদক মঞ্জুরুল হক, দপ্তর সম্পাদক এম. রুহুল আমনি, প্রচার সম্পাদক আব্দুল্লাহ শখে, ক্রীড়া সম্পাদক সলেমি শখে, সহ-র্অথ সম্পাদক হান্নান মুন্স,ি শ্রমকি কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, র্কাযকরী সদস্য আলতাব হোসনে, সাবকে ছাত্রলীগ নতো এ্যাড. তৌফকি ইমাম খান, জলো ছাত্রলীগরে সাধারণ সম্পাদক তাজুল হোসনে, পাবনা জলো আওয়ামী হর্কাস লীগরে সভাপতি মুক্তযিোদ্ধা আশরাফ আলী, রক্সি শ্রমকি ইউনয়িনরে সভাপতি সোহরাব হোসনে, আনোয়ার হোসনে, বপ্লিব চৌধুরী প্রমূখ। আলোচনা সভা শষেে একটি র্বণাঢ্য র‌্যালী শহররে বভিন্নি সড়ক পদক্ষণি করে জলো আওয়ামী লীগ র্কাযালয়রে সামনে এসে শষে হয়।

 

 

রাণীনগর- প্রতিনিধি : নওগাঁর রাণীনগরে মহান মে দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলা শ্রমিক লীগের আয়োজনে এক র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এ উপলক্ষে উপজেলা আ’লীগের দলীয় কার্যলয় থেকে এক বর্ণাঢ্য র‌্যালী করা হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান স্থান প্রদক্ষিণ শেষে রাণীনগরের জেলা পরিষদ অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা শ্রমিক লীগের সভাপতি মো

: আব্দুর রহমান রাজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: রোস্তম আলীর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয়

সংসদ সদস্য মো: ইসরাফিল আলম।

এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা

আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: আব্দুল বারিক মোল্লা, সাধারণ সম্পাদক মো: মফিজ উদ্দীন প্রাং, সাংগঠনিক সম্পাদক এসএম শরিফ উদ্দীন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো: আসাদুজ্জামান পিন্টু, শ্রম বিষয়ক সম্পাদক মো: সাহাদত সায়েম, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: রুহুল আমিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো: ময়নুল ইসলাম ভুট্টু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো: আখতারুজ্জামান উজ্জল, সাধারণ সম্পাদক মো: ফরহাদ হোসেন, গোনা ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত খান হাসানসহ উপজেলা আ’লীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave A Reply

Your email address will not be published.

x