লিটনের ব্যাটিংয়ের ব্যাখ্যা দিতে পারবেন না শান্ত

0 ৪২
লিটন দাস। ছবি : এএফপি

বহুল প্রচলিত এক প্রবাদ আছে—আপনার প্রতিভা মূল্যহীন, যদি সেটি কাজে না লাগে। সম্প্রতি লিটন দাসের ব্যাটিং দেখে প্রবাদটি খুব প্রাসঙ্গিক মনে হচ্ছে। দেশের ক্রিকেটের অমিত প্রতিভাধর হিসেবে ধরা হয় লিটনকে। ব্যাটে যেমন শুদ্ধতা আছে, তেমনি আছে কৌশল। তবে, ইদানিং লিটনকে দেখলে মনে হবে ব্যাটিংটা তিনি বেমালুম ভুলে গেছেন।

ওয়ানডে দল থেকে ইতোমধ্যে বাদ পড়েছেন। সিলেট টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে ব্যর্থ দুই ইনিংসে। প্রথম ইনিংসে ২৫ রান করলেও পরের ইনিংসে প্রথম বলেই আউট হন। সেটি ভীষণ দৃষ্টিকটুভাবে। দলের বিপর্যয়ে যেখানে হাল ধরার কথা, সেখানে প্রথম বলেই ক্রিজে ছেড়ে উড়িয়ে মারতে গেছেন বল।

লিটনের এমন আউট নিয়ে চারিদিকে সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে। ম্যাচের পর আজ সোমবার (২৫ মার্চ) সংবাদ সম্মেলনে প্রশ্নের মুখোমুখি হতে হয় বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তকেও। তবে শান্ত বলেন, ’লিটনের আউটের ব্যাখ্যা তো আমি দিতে পারব না। ওভাবে কেন আউট হলেন, সেটা তিনিই ভালো বলতে পারবেন।’

এর আগে লিটনের ব্যাটিং নিয়ে নির্বাচক আবদুর রাজ্জাকও হতাশা প্রকাশ করেন। তিনি জানান, এটি হতাশাজনক। ব্যাটিংয়ের দিক থেকে যদি বলেন খুবই অপ্রত্যাশিত মনে হয়েছে। এ ধরণের ভুল গ্রহণযোগ্য নয়।

Leave A Reply

Your email address will not be published.