লুঙ্গি আর জুতা পায়ে মন্দিরে, বিতর্কে সালমানের ভাইরাল গান

0 ১৭২
গানটির দৃশ্য। ছবি : প্রযোজনা প্রতিষ্ঠানের সৌজন্যে

বলিউড ভাইজান সালমান খানের ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমার গান ‘ইয়েনতাম্মা’ মুক্তি পেয়েছে সম্প্রতি। অল্প কয়দিনেই জনপ্রিয়তা লাভ করেছে গানটি। গানটিতে সালমানের সঙ্গে পারফর্ম করেছে তেলুগু সুপারস্টার চিরঞ্জীবী এবং তাঁর ছেলে রাম চরণ।

পিতা-পুত্রর এই জুটি কলাকুশলীদের অবাক করেছেন। তিন সুপারস্টারের নাচের দৃশ্য ভক্তদের মাঝে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। তবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণন গানটি নিয়ে নিন্দা জানিয়েছেন।

ইন্ডিয়া ডট কম এক প্রতিবেদনে জানিয়েছে, ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণনের মতে গানটি ভারতীয় সংস্কৃতির অবমাননা করেছে। টুইটারে এই গানটির একটি নাচের ক্লিপ শেয়ার করে তিনি লিখেছেন, ‘এটি অত্যন্ত হাস্যকর। যা কিনা আমাদের দক্ষিণ ভারতীয় সংস্কৃতিকে অবমাননা করেছে। এটা লুঙ্গি নয়, এটা একটা ধুতি। একটি শাস্ত্রীয় পোশাক যা জঘন্যভাবে দেখানো হচ্ছে।’

গানটিতে মন্দিরের সামনে নাচতে দেখা গিয়েছে সালমান খানকে। এ সময় তার পায়ে জুতা ছিল। ক্রিকেটার লক্ষ্মণের মতে, সেট সাজানো হলেও এটি একটি মন্দিরকে বোঝানো হয়েছে। সেখানে জুতা পড়া সম্পূর্ণভাবে নিষিদ্ধ।

ভারতীয় এই ক্রিকেটার ছাড়াও তামিল সমালোচক প্রশান্ত রানাগস্বামী টুইটারে এই গানের সমালোচনা করেছেন। গানটি মুক্তি পাওয়ার পর তামিল ভাষায় লুঙ্গির পদক্ষেপ নিয়ে তিনিও অসন্তোষ প্রকাশ করেছিলেন।

আসছে ঈদে (২১ এপ্রিল) ‘কিসি কা ভাই কিসি কি জান’ সিনেমাটি মুক্তি পাবে। ফরহাদ সামজি পরিচালিত এই সিনেমায়
দেখা মিলবে পূজা হেগড়ে, শেহনাজ গিল এবং পলক তিওয়ারিকে।

Leave A Reply

Your email address will not be published.