লেখক-পাঠকদের পদচারণায় মুখর নাটোরে ‘পথ বইমেলা’

0 ১৪০
নাটোর প্রতিনিধি : ‘লেখক পাঠক বই, সকলে একত্রিত হই’—এই স্লোগানকে নিয়ে নাটোরে দিনব্যাপী ব্যতিক্রমী ‘পথ বইমেলা’র আয়োজন করা হয়েছে। এসময় লেখক, পাঠক ও প্রকাশকদের মিলন মেলায় পরিণিত হয়েছে।
মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে শহরের কানাইখালী এলাকায় স্থানীয় দৈনিক ‘প্রান্তজন’র পত্রিকার আয়োজনে এই ‘পথ বইমেলা’র উদ্বোধন করা হয়।
আয়োজক কমিটি জানান, পঞ্চমবারের মতো নাটোরে পথ বইমেলার আয়োজন করা হয়েছে। এ মেলায় নাটোরের লেখক, ছড়াকার, সাহিত্যিক এবং কবিদের বই নিয়ে দিনব্যাপি এই বইমেলায় পাঠক, লেখকদের মিলনমেলায় পরিণত হয়েছে।
অনেকে লেখকের অটোগ্রাফযুক্ত বই কিনতে পেরে সন্তোষ প্রকাশ করেন।
বইমেলায় কবি কামাল খাঁ, রফিকুল কাদির, লেখক ও ছড়াকার এম আসলাম লিটন, কবি আসাদজ্জামান, গনেশ পাল, ড. হাসান রাজা, শংকর পাল, পলাশ সাহা উপস্থিত ছিলেন।
আয়োজককারী দৈনিক ‘প্রান্তজন’ পত্রিকার সম্পাদক সাজেদুর রহমান সেলিম জানান, এই পথ বইমেলায় শতাধিক লেখক ও প্রকাশকের পদচারণায় মুখরিত হয়ে উঠে। বিশেষ করে পাবনা, রাজশাহী, জয়পুরহাট, নওগাঁসহ বিভিন্ন জেলার থেকে লেখকরা এসে থাকেন। আমরা আশা করি, আগামীতেও এ ভাবে সফল ভাবে উদযাপিত হবে।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কথাসাহিত্যিক জাকির তালুকদার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান, নাটোর জজকোর্টের পিপি এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.