‘শতভাগ ফিট নই, তবে খেলব’

0 ৮৯
ছবি- ক্রিকইনফো

গত কয়েক মাস ধরেই দেশের গণমাধ্যমে ‘টক অব দ্য কান্ট্রি’ তামিম ইকবালের ইনজুরি! ‘রহস্যময়’ ইনজুরির কারণেই বারবার সংবাদের শিরোনামে টাইগারদের ওয়ানডে দলপতি।

মূলত পিঠের পুরনো ব্যথা ফিরে আসায়, আফগানিস্তানের বিপক্ষে টেস্টে তাকে পাওয়া যায়নি। এমনকি মাসখানেক ধরে কোমরের চোটে ভুগছিলেন দেশসেরা এই ওপেনার। চোট থেকে মুক্ত হতে রীতিমতো যুদ্ধ করতে হচ্ছে তাকে।

সম্প্রতি চোট কাটিয়ে ঘরের মাঠে আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের আগেই অনুশীলনে ফেরেন তামিম। দলের সঙ্গে নিয়মিত অনুশীলনও সারেন এই ওপেনার। তবে সিরিজ শুরুর ঠিক কয়েক ঘণ্টা আগেই ফের তাকে ঘিরে দুঃসংবাদ। তার (তামিম) দাবি, পুরো ফিট নন তিনি।

তবে প্রত্যাশার কথাও জানালেন ওয়ানডে কাপ্তান। তামিম নিজেই নিশ্চিত করলেন, ফিটনেসে কিছুটা ঘাটতি থাকলেও প্রথম ওয়ানডেতে খেলবেন।

মঙ্গলবার (৪ জুলাই) সাগরিকায় ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তিনি (তামিম) জানালেন, আমি অবশ্য কালকের জন্য (প্রথম ওয়ানডে) অ্যাভেইলেবল। শরীরটা আগের চেয়ে ভালো। তবে এটা বলবো না, পুরোপুরি শতভাগ (ফিট আছে)। খেলার পর বুঝতে পারবো কি অবস্থা। এখন পর্যন্ত আমি আগামীকাল (বুধবার) খেলবো।

এদিকে দলের পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত পরিবর্তনেরও ইঙ্গিত দিলেন তামিম। এক্ষেত্রে মেডিকেল বিভাগের সঙ্গে বসে সিদ্ধান্ত নেওয়ার কথাও জানালেন লাল-সবুজের এই প্রাণভোমরা।

তামিমের ভাষ্যমতে, আমি দেখতে চাই, আমি কতটুকু মানিয়ে নিতে পারছি, আর পারছি না। কিন্তু আমি এমন কাজ করবো না, যেটাতে দল ভুক্তভোগী হয়। আমি সবসময় বলি, ব্যক্তি খেলোয়াড় থেকে দল সবচেয়ে আগে। এখন মনে হচ্ছে, আমি আগামীকালের (৫ জুলাই) জন্য প্রস্তুত। খেলার সময় যদি অনুভব করি, আমি প্রস্তুত না অথবা ঝুঁকি হতে পারে, এ রকম কিছু; তাহলে আমি ও মেডিকেল বিভাগ মিলে সিদ্ধান্ত নেব। এখন আমি ফিট আগামীকালের জন্য, দেখা যাক কী হয়।

Leave A Reply

Your email address will not be published.