শহীদ ড. শামসুজ্জোহার সমাধিতে রাসিক মেয়রের শ্রদ্ধা নিবেদন

0 ২০১

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে শহীদ ড. শামসুজ্জোহা দিবস। দিবসটি স্মরণে শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকাল ৪টায় রাবি ক্যাম্পাসে শহীদ ড. শামসুজ্জোহার সমাধিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। শ্রদ্ধা নিবেদনের পর এক মিনিট নীরবতা পালন এবং দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর সুলতান-উল-ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদ রুনু সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রফেসর ড. শামসুজ্জোহা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক ছিলেন। ১৯৬৯ সালের ১৮ ফেব্রুয়ারি ছাত্র বিক্ষোভ চলাকালে ড. জোহা ১৪৪ ধারা উপেক্ষা করে শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্বতা ঘোষণা করেছিলেন। এরপর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ছাত্রদের রক্ষা করতে গিয়ে তিনি পাকিস্তানি বাহিনীর সেনাদের গুলিতে আহত হন। এরপর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

Leave A Reply

Your email address will not be published.