‘শান্তর ব্যাটিং দেখলে মনে হয় খেলাটা সহজ’

0 ৭৭
সেঞ্চুরির পর শান্তর উল্লাস। ছবি : বিসিবি

একটা সময় তাকে নিয়ে নিয়মিতই সমালোচনা হতো। এখন ব্যাট হাতেই নিয়মিত জবাব দিচ্ছেন সব সমালোচনার। বর্তমান সময়ে বাংলাদেশের অন্যতম ধারাবাহিক ব্যাটার হিসেবে নিজেকে প্রমাণ করে চলেছেন নাজমুল হোসেন শান্ত। আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দুই ইনিংসেই করেছেন সেঞ্চুরি।

তারচেয়েও বড় কথা ব্যাট হাতে নির্ভার ও সাবলীল দেখা যাচ্ছে তাকে। ফিরে পেয়েছেন হারানো আত্মবিশ্বাস। মুমিনুল হকের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এক টেস্টের দুই ইনিংসেই শতকের রেকর্ড গড়লেন তিনি।

আফগানদের বিপক্ষে টেস্টের প্রথম ইনিংসে শান্ত খেলেছেন ১৭৫ বলে ১৪৬ রানের ঝলমলে ইনিংস। দ্বিতীয় ইনিংসে থেমেছেন ১৫১ বলে ১২৪ রানে। শান্তর আগে প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে টেস্টে দুই ইনিংসেই সেঞ্চুরি করেছিলেন করেছিলেন মুমিনুল। ২০১৮ সালে চট্রগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে যথাক্রমে ১৭৬ ও ১০৫ রান করেছিলেন তিনি।

আফগানিস্তানের বিপক্ষে এই টেস্টে সেঞ্চুরি করেছেন মুমিনুল নিজেও। দ্বিতীয় ইনিংসে আজ শুক্রবার (১৬ জুন) ১২১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে শান্তর প্রশংসায় পঞ্চমুখ হন মুমিনুল।

মুমিনুল বলেন, ‘শান্তর ইনিংস দেখলে মনে হয় খেলাটা খুব সহজ। চারদিকে শট খেলে। মনে হয় নিজেও এমন খেলি। দেখতে খুব ভালো লাগে। শান্তর একটা জিনিস ভালো, খারাপ বলটা সে ছাড়ে না। বাউন্ডারি মারে। যে গরম, এই পরিস্থিতিতে দুই ইনিংসে সেঞ্চুরি করাটা অনেক কিছু।’

দলের সবাই চেয়েছিল শান্ত এই সেঞ্চুরিটা (দ্বিতীয় ইনিংসে) পাক। এ প্রসঙ্গে মুমিনুল বলেন, ‘দলের সবাই চাচ্ছিল ওর সেঞ্চুরি হোক। আমার কাছে সেকেন্ড ইনিংসের চেয়ে ফার্স্ট ইনিংসটা বেশি মূল্যবান। ওটা ম্যাচের মোমেন্টাম চেঞ্জ করে দেয়। টিমের জন্য এক ম্যাচে দুইটা শতকে অবদান রাখা বিরাট ব্যাপার।’

Leave A Reply

Your email address will not be published.