শিবগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে থানায় উভয় পক্ষের অভিযোগ

0 ৬৯
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার কানসাটে জমি সংক্রান্ত বিরোধের জেরে ১৪ জুলাই রাতে মোঃ ফসিদ আলী কর্তৃক মোঃ সুমন আলীর ঘর ভাংচুর ও হামলার ঘটনা ঘটে।
সরজমিনে গিয়ে এলাকাবাসী ও উভয় পক্ষের দেয়া প্রাপ্ত তথ্যমতে, কানসাট গ্রামের মৃত মকবুল সরকারের ছেলে মোঃ ফসিদ আলী প্রায় ৪ বছর আগে মোঃ সুমনের কাছ থেকে জমি বিক্রির বাইনামা বাবদ ৪ লক্ষ টাকা নেয় । বিভিন্ন অজুহাতে জমি রেজিষ্ট্রি না দিয়ে কাল ক্ষেপন করতে থাকে ফসিদ আলী। বিগত সময়ের মাঝে আপোষ মিমাংসার প্রক্রিয়া হলেও তা বাস্তবে রুপ নেয়নি। ফলে উভয় পক্ষের মধ্যে সহিংসতা বাড়ে।
মোঃ সুমন আলী বায়নামাকৃত জমিতে ঘর উঠালে ফসিদ আলী প্রায় ২০/২৫ জন লোক নিয়ে ১৪  জুলাই আনুমানিক রাত পৌনে ৮ ঘটিকায় সেই ঘর ভাংচুর করে এবং ঘরে থাকা সুমন আলীর মা, স্ত্রী, মেয়ে, ও ভাবির উপর অতর্কিত হামলা করে বলে শিবগঞ্জ থানায় মোঃ সুমন আলীর দায়েরকৃত এজাহার সূত্রে জানা যায়।
ভাংচুরের ঘটনা সুমন পক্ষের ৩ জন আহত হয়ে শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে পরে সুমনের ভাবির অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে চাঁপাইনবাবগঞ্জ জেলা সদর  হাসপাতালে রেফার করেন, বর্তমানে বিষয়টির জটিলতা নিরসনে শিবগঞ্জ থানা পুলিশ প্রক্রিয়া হাতে নিয়েছে।
এব্যাপারে শিবগঞ্জ থানা অফিসার ইনচার্জ চৌধুরী জোবায়ের আহমেদ বলেন, বিষয়টি আপোষ মিমাংসার প্রক্রিয়া চলছে। আপোষ মিমাংসা না হলে উভয় পক্ষের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply

Your email address will not be published.