শিবগঞ্জে জাতীয় শোক দিবস উপলক্ষে অনুদানের চেক বিতরণ

0 ৫৮
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:  জাতির পিতার ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শিবগঞ্জ উপজেলা সমাজ সেবা অফিস আর এস এস, আর এমসি এসিডদগ্ধ ও প্রতিবন্ধীদের পূর্ণবাসন,বিভিন্ন ধরনের রোগীদের আর্থিক সহায়তা ও সুবিধাভোগীদের ভাতার বই ও দলিত হরিজনদের শিক্ষা উপবৃত্তি ভাতা  প্রদান করা হয়।
১৫আগস্ট মঙ্গলবার দুপুরে জাতির পিতার  ৪৮ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে উপজেলা মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াতের সভাপতিত্বে শোক সভায় প্রধান অতিথি  স্থানীয় সংসদ সদস্য ডা: সামিল উদ্দিন আহম্মেদ শিমুল এ সমস্ত  অনুদানের চেক  তুলে দেন।
 শিবগঞ্জ সমাজ সেবা অফিসের দেয়া তথ্য অনুযায়ী আর এস কার্যক্রমের  আওয়াতায়  বিনিয়োগকৃত  নয় লাখ টাকা ১৬জনকে ,(প্রতিজনকে৫০হাজার টাকা) , আর এমসি কার্যক্রমের আওয়াতায়  ৪ লাখ  ১০ হাজার টাকা, প্রতিবন্ধী ও এসিডদগ্ধদের পূর্নবাসন কার্যক্রমের আওয়াতায় ২১ হাাজর টাকা,লিভার, সিরোসিস,স্ট্রোক,, প্যারালাইজ ও থালোসেমিয়া সহ বিভিন্ন ধরনের  ৬৩জন রোগীকে মোট  ৩১ লাখ ৫০হাজার( প্রতিজনকে ৫০ হাজার টাকার )  চেক প্রদান করেন। সূত্র অনুযায়ী আর এস এসের মোট পুনবিনিয়োগের পরিমান হলো ১৯লাখ টাকা এবং  আর এমসির পুন:বিনিয়োগের পরিমান হলো  ৪লাখ ৯২ হাজার  ২‘শ টাকা এবং এসিডদগ্ধ ও প্রতিবন্ধীদের পুর্নবাসনের পুন: বিনিয়োগ হলো  ১ লাখ ২৮ হাজার ২‘শ টাকা।
তাছাড়াও জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশনের সহায়তায় ১২জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার প্রদান ,১৩জন ভিক্ষুককে পূর্নবাসন,জাতীয় সমাজ কল্যাণ  পরিষদ উদ্যোগে  এককালীন আর্থিক সহায়তা,দলিত হরিজনদের মাঝে শিক্ষা উপবৃক্তি ভাতাও প্রদান করা হয়।
এ সময় আরো উপস্থিত ছিলেন ্্উপজেলা পরিষদের চেয়ারম্যানসৈয়দ নজরুল ইসলাম,উপজেলা সহকারী কমিশনার(ভুমি) জুবাযের হোসেন,সমাজ সেবা অফিসার কাঞ্চন কুমার দাসসহ আরো অনেকে।

Leave A Reply

Your email address will not be published.