শিবগঞ্জে দুই বীর মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যদায় দাফন

0 ১০০
শিবগঞ্জ(চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি :  শিবগঞ্জে দুই বীর মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যদায় দাফন করা হয়েছে। বীর  মুক্তিযোদ্ধা দুইজন হলেন  শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের মৃত লস্কর আলির  ছেলে আব্দুল কুদ্দুস(৭২) এবং অন্যজন হলো দূর্লভপুর ইউনিয়নের বালুটুঙ্গি গ্রামের মুত জর্দ্দার আলির ছেলে  বীর মুক্তিযোদ্ধা তৈমুর রহমান। (৭৫)(ইন্নেল্লিলাহে ওয়া ইন্নে এলাহির রাজেউন) শুক্রবার বিকাল সাড়ে তিন টায় বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুসকে  খড়িয়ার সরকারী গোরস্থানের পাশে ঈদগাহ মাঠে রাষ্ট্রীয় মর্যদা প্রদানের পর জানাজা শেষে তাকে খড়িয়াল সরকারী গোরস্থানে দাফন করা হয়।
রাষ্ট্রীয় মর্যদা প্রদান করেন শিবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার(ভুমি) জুবায়ের হোসেন ও  শিবগঞ্জ থানার ওসি(তদন্ত) সুকোমলের নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল। তার জানাজায় অংশ গ্রহন করেন স্থানীয় সংসদ সদস্য ডা: সামিল উদ্দিন আহম্মেদ শিমুল, মনাকষা ইউপি চেয়ারম্যান মির্জা শাহাদাৎ হোসেন খুররম,মনাকষা সহ বিভিন্ন ইউনিয়নের মুক্তিযোদ্ধাগন ও মুক্তিযোদ্ধা সন্তানকমান্ডের উপজেলা শাখার সভাপতি মাহবুবুর রহমান মিজান সহ অনেকে। এ সময় সংসদ সদস্য ডা: সামিল উদ্দিন আহম্মেদ শিমুল তার পরিবারের হাতে দাফনের খরচ বাবদ ১০হাজার টাকা তুলে দেন।
উল্লেখ্য যে আব্দুল কুদ্দুস  শুক্রবার  ১৮ আগস্ট সকালে বার্ধক্যজনিত কারনে নিজ বাড়িতের মারা যান। মৃত্যুকালে তিনি ৪ ছেলে ও ১ মেয়ে রেখে যান। অন্যদিকে একই দিনে দূর্লভপুর ইউনিয়নের বালুটুঙ্গী গ্রামের তৈমুর রহমান (৭৫)অসুস্থজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ৯টায় রাজশাহী মেডিকেল কলেজ  হাসপাতালে মারা যান। বিকাল সাড়ে ৫টায়  বালুটুঙ্গি সরকারী গোরস্থানের পাশে তাকে রাষ্ট্রীয় মর্যদার প্রদান করেন উপ জেলা সহকারী কমিশনার (ভুমি) জুবায়ের হোনে ও ওসি(তদন্ত)র নেতৃত্বে পুলিশের একটি চৌকস দল।
অত:পর জানাজা শেষে তাকে বালুটুঙ্গি সরকারী গোরস্থানে দাফন করা হয়। তার জানাজায় অংশ গ্রহন করেন মুক্তিযোদ্ধা কমান্ডারগণ,সংসদ সদস্যের প ্রতিনিধিও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উপজেলা সভাপতি মাহবুবুর রহমান মিজান সহ অনেকে। এ সময় স্থানীয় সংসদ সদস্যের পক্ষ থেকে তার পরিবারের হাতে দাফনের খরচ বাবদ ১০ হাজার টাকা তুলে দেন।

Leave A Reply

Your email address will not be published.