শেখ কামাল দম্পতি বেঁচে থাকলে বাংলাদেশ হয়তো খেলাধুলায় অনেক দূর এগিয়ে যেতে পারত- রাসিক মেয়র

0 ১৮৯

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, শহিদ শেখ কামাল খেলাধুলার প্রতি ভীষণ অনুরক্ত ছিলেন। তিনি সুলতানা কামালকে বিয়ে করেছিলেন। এই ক্রীড়াপ্রেমী দম্পতি যদি বেঁচে থাকতেন তাহলে বাংলাদেশ খেলাধুলায় অনেক দূর এগিয়ে যেতে পারত।

আজ সন্ধ্যায় সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠেশেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিসক প্রতিযোগিতা-২০২৩ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায়মেয়র এসব কথা বলেন।

মেয়র বলেন, আমাদের সরকার খেলাধুলার সব শাখায় মনোযোগ দিয়েছে এবং আমরা উন্নতিও করছি। আমাদের মেয়েরা ফুটবল এবং ক্রিকেট এ দুটোতেই ভালো করছে। অ্যাথলেটিকস আমাদের দেশে অনেকটাই উপেক্ষিত রয়েছে। অ্যাথলেটিকস এ অনেক দেশ এমনভাবে এগিয়ে গেছে, সেখানে অলেম্পিকে আমাদের অংশগ্রহণ প্রতিকীমাত্র। সে পর্যায়ে যাওয়ার জন্য আমাদের নতুন করে শুরু করতে হবে।

আবহানী ক্রীড়াচক্রকে পৃষ্ঠপোষকতা দেয়ার মাধ্যমেশেখ কামাল স্বাধীন বাংলাদেশে আধুনিক ফুটবলের সুচনা করেবলে মন্তব্য করে মেয়র বলেন, আজকে সেই (শেখ কামাল) নামেই আন্তঃস্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিসক প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এ প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ীদেরকে প্রতিবছরইপ্রশিক্ষণ দিয়ে উপযুক্ত জায়গায় নিয়ে যাওয়া যাবে বলে মেয়র আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় মেয়র বিজয়ীদের হাতে সনদ ও মেডেল তুলে দেন।

রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ্ এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডিআইজি রেঞ্জের পুলিশ সুপার মো: আব্দুস সালাম, জেলা প্রশাসক আব্দুল জলিল, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক)এ,এন,এম, মঈনুল ইসলাম ও স্থানীয় সরকার বিভাগের পরিচালক মো: এনামুল হক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, বালক-বালিকা গ্রুপে মোট ৩২টি ইভেন্টে দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ১ম ও ২য় স্থান অর্জনকারী খেলোয়াড়রা জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

Leave A Reply

Your email address will not be published.