শেখ হাসিনা বেঁচে থাকতে বাংলাদেশে খাদ্যের অভাব হবে না- খাদ্যমন্ত্রী

0 ১৮৭

স্টাফ রিপোর্টার: শেখ হাসিনা বেঁচে থাকতে বাংলাদেশে খাদ্যের অভাব হবে না, দুর্ভিক্ষও হবে না বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে পোরশার সরাইগাছি হাইস্কুল মাঠে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের পোরশা উপজেলা শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন ।

খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা কৃষকবান্ধব প্রধানমন্ত্রী। তিনি সবার আগে কৃষকের কথা ভাবেন। বাংলাদেশকে কীভাবে স্মার্ট দেশে রূপান্তর করতে হবে তা নিয়ে তাঁর পরিকল্পনা বাস্তবায়ন হচ্ছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, এমন কোনো ব্যক্তি নেই যে, প্রধানমন্ত্রীর সাহায্য-সহযোগিতা পায়নি। শিক্ষার্থীদের বিনামূল্যে বই, উপবৃত্তি, বয়স্কভাতা, বিধবাভাতা, স্বামী পরিত্যাক্তা ভাতা, ল্যাকটেটিং ভাতা দেয়া হচ্ছে। সরকারি ভাতা দেয়ার ক্ষেত্রে কে বিএনপি আর কে জাতীয় পার্টি করে তা বিবেচনায় নেওয়া হয় না। সবাই শেখ হাসিনার উপকারভোগী। তিনি প্রধানমন্ত্রীর উন্নয়ন বার্তা ঘরে ঘরে পৌঁছাতে মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের আহ্বান জানান মন্ত্রী ।

উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হলে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় রাখতে হবে উল্লেখ করে তিনি বলেন, শেখ হাসিনা থাকলে সব জায়গায় উন্নয়ন হয়। এক সময় নওগাঁ-১ আসনে ১০ কিলোমিটার রাস্তা পাকা ছিল না। এই সরকারের আমলে এখানে ৪০০ কিলোমিটার পাকা রাস্তা হয়েছে বলে তিনি জানান। সরকার পদ্মাসেতু, মেট্রোরেলের মতো মেগা প্রজেক্ট বাস্তবায়ন করছে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।
কৃষিতে দেশের অগ্রগতি তুলে ধরে খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর সুচিন্তিত পরিকল্পনায় এক ফসলি জমি দুই-তিন ফসলি জমিতে রূপান্তর করেছে কৃষক। কৃষি যান্ত্রিকীকরণের ফলে কৃষকের চাষাবাদ সহজ হয়েছে, ফসলের উৎপাদনও বহুগুণ বেড়েছে। এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না, প্রধানমন্ত্রীর এ ঘোষণাকে কৃষক বাস্তবায়ন করে যাচ্ছে।

এ সময় তিনি বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপি বঙ্গবন্ধুর হত্যার বিচারে বাধা দিয়েছে। তাদের সময় সংসদে হত্যাকা-ের বিরুদ্ধে কথা বলতে দেওয়া হয়নি। শেখ হাসিনার সরকারের আমলে সেই হত্যাকা-ের বিচার হয়েছে, বাঙালি জাতি কলঙ্কমুক্ত হয়েছে।

পোরশা উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি নাছিমা বেগম এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন নওগাঁ জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সোমা মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক নাসরিন ছাবিহা সীমা, বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপকমিটির সদস্য ইঞ্জিনিয়ার তৃণা মজুমদার। প্রধানবক্তা ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক শিরীন রুখসানা।

অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের নওগাঁ জেলা শাখার সভাপতি মোছা. পারভিন আক্তার।

Leave A Reply

Your email address will not be published.