শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে জাতীয় পাট দিবস পালিত

0 ১৩২
নাটোর প্রতিনিধি: পাট শিল্পের অবদান স্মার্ট বাংলাদেশের বিনির্মাণ এই প্রতিপাদ্য নিয়ে শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে নাটোরে জাতীয় পাট দিবস পালিত হয়েছে।  দিবসটি উপলক্ষ্যে  রবিবার জেলা প্রশাসন ও পাট অধিদপ্তর নাটোরের আয়োজনে ক্যালেকক্টরেট ভবনের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়।
শোভাযাত্রাটি কালেক্টরেট ভবন এলাকা প্রদক্ষিন করে পূনরায় ক্যালেক্টরেট ভবনের সামনে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক শামিম আহম্মেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারোয়ার, কৃষি সম্পসারন অধিদপ্তরের উপ পরিচালক আব্দুল ওয়াদুদ, জেলা পাট অধিদপ্তরের মুখ্য পরিদর্শক হাফিজুর রহমান।  সভায় বক্তার বলেন ,পাটকে এক সময় সোনালি  আঁশ বলা হতো কিন্তু এখন আর সোনালি আঁশ বলা হয়না।
প্লাস্টিক, ষ্টিল, পলিথিন এর ব্যাবহারের ফলে পাটের ব্যাবহার প্রতিদিনই কমে যাচ্ছে। বর্তমানে পাট দিয়ে বাজারের ব্যাগ তৈরি করা হচ্ছে ফলে আমরা যদি নিজে থেকে পলিথিন ব্যাগ পরিহার করি তাহলে পাটের ব্যাবহার আরো বাড়বে। সেই সাথে ক্ষতিকর পলিথিন ব্যাবহারে অপরকে নিরুসাহিত করতে সকলের প্রতি আহব্বান জানান তারা।

Leave A Reply

Your email address will not be published.