শ্রীলংকার ঐতিহাসিক সিরিজ জয়

0 809

9412_249203.3খেলাধুলা ডেস্ক : এক ম্যাচ হাতে রেখেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক শ্রীলংকা। অজিদের বিপক্ষে এটাই লংকানদের প্রথম টেস্ট সিরিজ জয়। অজিদের বিপক্ষে প্রথম টেস্ট জয়ের পর দ্বিতীয় টেস্ট জিততে অপেক্ষা করতে হয়েছে ১৭ বছর। আর সেখানে পরের জয় পেতে সময় লাগলো এক সপ্তাহের কম।
শনিবার গলে সিরিজের দ্বিতীয় টেস্টে সফরকারী অস্ট্রেলিয়াকে ২২৯ রানে হারিয়েছে অ্যাঞ্জেলো ম্যাথুসের দল। এর ফলে ৩ ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে স্বাগতিকরা।
পালেকেল্লে টেস্টের মতো এ ম্যাচেও লংকান স্পিন বিষে আক্রান্ত হয়েছে অজি ব্যাটসম্যানরা। তবে এবার অভিজ্ঞ রঙ্গনা হেরাথ নন। লংকানদের জয়ের নায়ক দিলরুবান পেরারা। তার ক্যারিয়ার সেরা এক ম্যাচে ১০ উইকেট নেয়ায় তৃতীয় দিনের চা বিরতির আগেই হেরে গেল অস্ট্রেলিয়া।  ব্যাট হাতে অবদান রেখেছেন এ অলাউন্ডার। করেন দলের জন্য মূল্যবান ৬৪ রান।
অস্ট্রেলিয়া ৩ উইকেটে ২৫ রান নিয়ে আজ তৃতীয় দিনের খেলা শুরু করেছিল। আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ ওয়ানডে মেজাজেই ব্যাট করছিলেন। কিন্তু দলীয় ৬১ রানের মাথায় ৪৬ বলে ৪১ রান করে ফেরেন ওয়ার্নার। দলের পক্ষে এটাই সর্বোচ্চ ইনিংস। এছাড়া অধিনায়ক স্মিথ করেন ৩০ ও ভজেস করেন ২৮ রান।
প্রথম ইনিংসে ৪ উইকে নেয়ার পর  দ্বিতীয় ইনিংসে আরো ৬ উইকেট নেন দিলরুবান পেরারা। রঙ্গনা হেরাথও প্রথম ইনিংসে ৪ উইকেট নেন। তবে দ্বিতীয় ইনিংসে পান ২ উইকেট। ব্রেকিংনিউজ

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Leave A Reply

Your email address will not be published.

x