সকলকে ভ্যাক্সিনের আওতায় আসার আহবান-খাদ্যমন্ত্রী

60

শাহজাহান শাজু, নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি : নির্ধারিত সময়ের মধ্যেই ধান-চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা পূরন হবে, এমন আশাবাদ ব্যক্ত করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। গতকাল রবিবার সকালে নওগাঁর নিয়ামতপুর উপজেলা খাদ্যগুদাম পরিদর্শনে গিয়ে এই মন্তব্য করেন তিনি।

মন্ত্রী বলেন, অতীতের যে কোন সময়ের তুলনায় বর্তমানে দেশে খাদ্যসশ্য সংগ্রহ ও মজুত পরিস্থিতি ভাল। পাশাপাশি সর্বোচ্চ মূল্যে সরকারী গুদামে ধান বিক্রি করে লাভবান হয়েছেন কৃষক। উৎপাদন ভাল হয়েছে, কৃষক ভাল দামও পেয়েছে।

তিনি আরো বলেন, করোনা ও বন্যা মোকাবেলাসহ আপদকালীন মজুদ বাড়াতে বিদেশ থেকে ইতোমধ্যেই ৯ লাখ মেট্রিক টন খাদ্যসশ্য আমদানী করা হয়েছে। আরও ৫ লাখ টন আমদানীর অপেক্ষায় আছে। সেই হিসেবে আগষ্ট মাস শেষে সরকারী গুদামে মোট মজুদের পরিমান দাঁড়াবে ২৩ দশমিক ৬৯ মেট্রিক টন।

দুপুরে খাদ্যমন্ত্রী নিয়ামতপুর জেলা পরিষদ মিলনায়তন উপজেলার করোনা পরিস্থিতি ও ভ্যাক্সিনেশন পরিচালনার বিষয়ে এক মতবিনিময় সভায় যোগ দেন। এতে সরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা অংশ নেন।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়তার সাথে করোনা মোকাবিলায় কাজ করে যাচ্ছেন। দেশের মানুষকে করোনা ভাইরাস থেকে মুক্ত রাখতে তিনি ভ্যাকসিনের ব্যবস্থা করছেন। ৭ আগস্ট থেকে দেশের প্রত্যেক ইউনিয়নে ভ্যাকসিন দেওয়ার যে যুগান্তকারী সিদ্ধান্ত তিনি নিয়েছেন তা সুষ্ঠুভাবে বাস্তবায়নে সকলকে ভূমিকা রাখতে হবে।

অনুষ্ঠানের শুরুতে শোকাবহ আগস্টের প্রথম দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ঘাতকের হাতে নির্মম হত্যাকান্ডের শিকার সকলের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী আরো বলেন, উপজেলার প্রতি ইউনিয়নে সেচ্ছাসেবক কমিটি করা হয়েছে। জীবন বাজি রেখে সেচ্ছাসেবক টীম করোনা মোকাবিলায় কাজ করছে। স্বাস্থ্য বিভাগের ভ্যাকসিন কার্যক্রমকে শতভাগ সফল বাস্তবায়নে জনপ্রতিনিধিগণকে এ সকল সেচ্ছাসেবকদেরকে সাথে নিয়ে কাজ করতে হবে । সকলকে ভ্যাকসিনের আওতায় এনে প্রধানমন্ত্রীর উদ্দেশ্য সফল করার আহবান জানান মন্ত্রী।

এ সময় মতবিনিময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা। মতবিনিময় সভায় ও গুদাম পরিদর্শনের সময় রাজশাহী বিভাগীয় খাদ্য কর্মকর্তা জিএম ফারুক হোসেন পাটওয়ারী, নিয়ামতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ, জেলা খাদ্য কর্মকর্তা আলমগীর কবীর, জেলা মহিলা লীগের সহ-সভাপতি সোমা মজুমদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ প্রমূখ উপস্থিত ছিলেন।

x