সমাবেশের অনুমতি চাইতে ডিএমপিতে বিএনপি

78

বিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম: সমাবেশের অনুমতি চাইতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয়ে গিয়েছেন বিএনপির প্রতিনিধি দল। আজ শনিবার (১২ অক্টোবর) সকালে বিএনপির প্রতিনিধি দলটি ডিএমপি কার্যালয়ে যান।

বিষয়টি ব্রেকিংনিউজকে নিশ্চিত করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক এড.আব্দুস সালাম আজাদ।

প্রতিনিধি দলে আছেন কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি।

এর আগে বিএনপি এক সংবাদ সম্মেলন করে ‘দেশের স্বার্থবিরোধী’ চুক্তি বাতিল ও বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে আজ শনিবার (১২ অক্টোবর) ঢাকাসহ দেশের সকল মহানগরে ও রবিবার (১৩ অক্টোবর) দেশের সকল জেলা সদরে জনসমাবেশ ঘোষণা করে।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন এই ঘোষণা দেন।

এ সময় খন্দকার মোশাররফ হোসেন বলেন, ক্ষমতা টিকিয়ে রাখতে জনগণের স্বার্থ উপেক্ষা করে প্রতিবেশী দেশকে খুশি করতে অসম চুক্তি হয়েছে।

ভারতের সঙ্গে প্রধানমন্ত্রীর চুক্তির সমালোচনা করে তিনি বলেন, সফরকালে স্বাক্ষরিত চুক্তির মাধ্যমে সরকার বাংলাদেশের ফেনী নদী থেকে ১.৮২ কিউসেক পানি ত্রিপুরার সাব্রুম শহরের জনগণের ব্যবহারের অনুমতি দিয়েছে। চট্টগ্রাম ও মঙ্গলা বন্দর নির্বিঘ্নে ব্যবহারের অনুমতি দিয়েছে। বাংলাদেশের সমূদ্র উপকূলে যৌথ পর্যবেক্ষণের জন্য রাডার বসানোর অনুমতি দিয়েছে। ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে বাংলাদেশ থেকে এলপিজি গ্যাস সরবরাহের নিশ্চয়তা দিয়েছে। অথচ বহু বছর ধরে তিস্তা এবং ৫৪টি অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা পাওয়ার ব্যাপারে শুধুই আলোচনা করে চলেছে। এবারও শুধু আশাই পেয়েছে- কোনো স্পষ্ট নিশ্চয়তা পায়নি।

x