সরকারের লক্ষ্য কৃষকের পাশে থাকা : খাদ্যমন্ত্রী

0 ৮২
স্টাফ রিপোর্টার:  খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কৃষক এদেশের প্রাণ। আম কিংবা ধান যেটাই চাষ করুক কৃষকের স্বার্থ রক্ষা করতে হবে। সরকারের লক্ষ্য কৃষকের পাশে থাকা।
  মঙ্গলবার (৩০ মে) নওগাঁর সাপাহারে গোডাউন পাড়া আমবাগানে ২০২৩ মৌসুমে আম সংগ্রহ ও বিপণন এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন ।
খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমন ও বোরো ধানে বাম্পার ফলন হয়েছে এবং আমেও বাম্পার ফলন হয়েছে । কৃষক ধানের ন্যায্যমূল্য পাচ্ছে । আশা করি আমেও নায্যমূল্য পাবে ।
কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত করতে চাই উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, সবাই সস্তায় খেতে চায়। কৃষকের দু:খ কষ্ট কেউ বুঝতে চায় না। ফসল ফলাতে তাকে খরায় পুড়তে হয় বৃষ্টিতে ভিজতে হয়। কৃষক যে ফসল ফলায় তার ন্যায্য মূল্য নিশ্চিত করতে সরকার সব সময় কৃষকের পাশে থাকবে।
সাধন চন্দ্র মজুমদার বলেন, এখন দেশীয় ফলের প্রচুর সরবারহ আছে। বিদেশ থেকে ফল আমদানি করতে না হলে ডলার সাশ্রয় হবে উল্লেখ করে তিনি বলেন, দেশীয় ফলের পুষ্টিমানও বেশি। বিদেশে ফল রপ্তানির সুযোগ আছে। দেশের আম এখন বিদেশে যাচ্ছে, আম চাষিরা লাভবান হচ্ছে। আম রপ্তানিতে বড় বাধা বিদেশীরা জানতে চায়, আম নিরাপদ কিনা? আমরা সনদ দেখাতে পারি না। ভবিষ্যতে নিরাপদ খাদ্য অধিদপ্তরের সার্টিফিকেট নিয়ে আরও বেশি আম রপ্তানি করা সম্ভব হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
সাপাহারের সহকারী কমিশনার (ভূমি) শারমিন জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: শাহজাহান হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: শামসুল আলম শাহ চৌধুরী এবং কৃষি কর্মকর্তা শাপলা খাতুন।
পরে তিনি জবই বিলে মাছ চত্বর ও  উপজেলা পরিষদ প্রাঙ্গণে জয় বাংলা চত্বর উদ্বোধন করেন।

Leave A Reply

Your email address will not be published.