সাংবাদিক মেহেদী হাসান’কে হত্যার হুমকি নিরাপত্তা চেয়ে থানায় জিডি

0 31

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : প্রয়াত মুক্তিযোদ্ধার স্ত্রী ও কন্যাকে লাঞ্ছিতসহ মারপিট ঘটনায় সংবাদ প্রকাশকে কেন্দ্র করে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক নবচেতনা পত্রিকার ফুলবাড়ী প্রতিনিধি মেহেদী হাসান উজ্জ্বলকে প্রাণ নাশের হুমকির প্রতিবাদে গত মঙ্গলবার (১৪ জানুয়ারী) থানায় জিডি দায়ের করা হয়েছে। যার জিডি নং-৬০৩।
থানায় দায়েরকৃত জিডি সূত্রে জানা যায়, গত বছরের ৩ ডিসেম্বর তারিখে উপজেলার পৌর এলাকার উত্তর সুজাপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম মতিউর রহমানের স্ত্রী ও কন্যাকে লাঞ্ছিতসহ মারপিটের ঘটনা ঘটে। এ ব্যাপারে থানায় একটি নিয়মিত মামলা দায়ের করা হয়। ওই ঘটনাটির সংবাদ মেহেদী হাসান উজ্জ্বল তার দৈনিক নবচেতনা পত্রিকাসহ সংশ্লিষ্ট অনলাইন পোর্টালে প্রকাশ করেন। সাংবাদিক মেহেদী হাসান উজ্জ্বল গত রবিবার (১২ জানুয়ারী) দুপুর ১২টায় পেশাগত দায়িত্ব পালনের জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বীর মুক্তিযোদ্ধার স্ত্রী ও কন্যাকে লাঞ্ছিতসহ মারপিট বিষয়ের প্রকাশিত সংবাদকে কেন্দ্র করে সাংবাদিক মেহেদী হাসান উজ্জ্বলকে বিভিন্ন প্রকার অকথ্যভাষায় গালিগালাজ করেন পৌর এলাকার পশ্চিম গৌরীপাড়া গ্রামের মোফাজ্জল হোসেনের ছেলে নেসকোর (ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ অফিসের) সাবেক মিটার রিডার সাহেদ ইসলাম (২৫)। এ সময় মেহেদী হাসান উজ্জ্বল প্রতিবাদ করলে বিভিন্নভাবে হুমকিসহ প্রাণনাশের হুমকি দেন সাহেদ ইসলাম। এ ঘটনায় সাংবাদিক মেহেদী হাসান উজ্জ্বল নিজের জীবনের নিরাপত্তাহীনতার আশঙ্কায় থানায় জিডি দায়ের করেছেন।
সাংবাদিক মেহেদী হাসান উজ্জ্বল বলেন, ঘটনার দিন দৈনিক দেশ মা পত্রিকার ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক, দৈনিক আজকালের খবর প্রতিনিধি, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংবাদ সংগ্রহের জন্য যান। এ সময় সেখানে নেসকোর (ফুলবাড়ী বিদ্যুৎ সরবরাহ অফিসের) সাবেক মিটার রিডার সাহেদ ইসলাম এসে কোন কারণ ছাড়াই তাকে (উজ্জ্বল) মুক্তিযোদ্ধার স্ত্রী ও কন্যাকে লাঞ্ছিতসহ মারপিটের সংবাদ প্রকাশের বিষয়ে অকথ্যভাষায় গালিগালাজ শুরু করে। গালিগালাজের প্রতিবাদ জানালে আরো ক্ষিপ্ত হয়ে সময় ও সুযোগ পেলে মারপিটসহ খুন করে ফেলার হুমকি দেয়। তার হুমকির পর থেকে নিজের জীবনের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়ায় বাধ্য হয়ে নিজের জীবনের নিরাপত্তার জন্য থানায় জিডি দায়ের করতে বাধ্য হয়েছেন।
থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ফখরুল ইসলাম বলেন, সাংবাদিক মেহেদী হাসান উজ্জ্বলের দায়েরকৃত জিডি’টির বিষয়বস্তু তদন্ত করে অভিযুক্ত সাহেদ ইসলামের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 

ফুলবাড়ী মহিলা কলেজের উপাধ্যক্ষের যোগদান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ফুলবাড়ী মহিলা ডিগ্রি কলেজের নবাগত উপাধ্যক্ষ মোছা. রহিদা বেগম আনুষ্ঠানিকভাবে যোগদান করেছেন। এ সময় উপাধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছাসহ আনুষ্ঠানিকভাবে বরণ করেন কলেজের মো. খুরশিদ আলম। এ সময় কলেজের শিক্ষকদের পক্ষ থেকেও উপাধ্যক্ষকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।
কলেজ সভাকক্ষে আয়োজিত বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ মো. খুরশিদ আলম। এতে বক্তব্য রাখেন কলেজের সহকারী অধ্যাপক মো. কায়সার পারভেজ, প্রভাষক এসএম আব্দুল্লাহ, প্রভাষক আজিজুল হক সরকার, প্রভাষক মাফরুহা ইয়াসমিন, প্রভাষক মঞ্জুরুল ইসলাম শাহ প্রমুখ।
যোগদানকারী উপাধ্যক্ষ মোছা. রহিদা বেগম শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষা মানুষকে মহান করে। পদবীর ভারে আমি কখনো আপনাদের কাছ থেকে বিচ্যুত হতে চাই না। শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সবাইকে নিয়েই এই ঐতিহ্যবাহী কলেজকে একটি সুনামধন্য প্রতিষ্ঠানে পরিণত করতে চাই। সকলে মিলেমিশে অসাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে চাই।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মো. খুরশিদ আলম বলেন, এই শিক্ষাপ্রতিষ্ঠানের কর্মরত শিক্ষক ও কর্মচারী সকলেই একটি পরিবারে আবদ্ধ। প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও উপাধ্যক্ষ হিসেবে পরিবারের সকলের ভালোমন্দ দেখভাল করাসহ সুখে-দুঃখে একে অপরের পাশে দাঁড়ানো সকলের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। সকলের প্রচেষ্ঠায় একদিন এই শিক্ষাপ্রতিষ্ঠানটি দেশের একটি ঐতিহ্যবাহী ও সুনামধন্য প্রতিষ্ঠানে পরিণত হবে এতে সন্দেহ নেই। এজন্য সকলকে একযোগে কাজ করতে হবে। #

Leave A Reply

Your email address will not be published.