সাংবাদিক সাইদুর রহমান নাজু চলে গেলেন না ফেরার দেশে

640

puthia-pic-201-11-16পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ার সাংবাদিক এ,বি,এম সাইদুর রহমান নাজু হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজিউন)। মৃত্যু কালে স্ত্রী ও একটি প্রতিবন্ধি সহ ৪ টি পুত্র সন্তান ও অনেক গুণগ্রহী রেখে গেছেন।
শনিবার দিবাগত রাত ৩ টার দিকে অসুস্থ অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। তার পারিবারিক সুত্রে জানা যায় অনলাইন নিউজ পোর্টাল ভি-নিউজ ঢাকা অফিসে কর্মরত অবস্থায় শারিরীক অসুস্থ্যতা বোধ করলে শনিবার সকালে বাড়ীর উদ্দেশ্যে রওনা হয়। রাতে অবস্থার অবনতি হলে পুঠিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে মৃত্যু বরণ করেন।  রবিবার বাদ যোহর পরে রাজশাহীর পুঠিয়া উপজেলার তার নিজ গ্রাম কৈপুকুরিয়া ঈদগাঁ মাঠে জানাযা অনুষ্ঠিত হয়। এ সময় এলাকাবাসী, প্রশাসন, রাজনৈতিক ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। জানাযা শেষে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। সাংবাদিক সাইদুর রহমান নাজু রাজশাহী, বগুড়া এবং ঢাকা থেকে প্রকাশিত বিভিন্ন দৈনিক, সাপ্তাহিক পত্রিকাসহ একাধিক সংবাদ সংস্থায় কাজ করেছেন। তিনি অনলাইন নিউজ পোর্টাল ভি-নিউজ ও সাপ্তাহিক অপরাধচিত্র পত্রিকায় জীবনের শেষ দিন পর্যন্ত কর্মরত ছিলেন ।
সাংবাদিক এ,বি,এম সাইদুর রহমান নাজুর মৃত্যুতে তার বাড়িতে উপস্থিত হয়ে পরিবারের প্রতি পুঠিয়া উপজেলা প্রেস ক্লাব এর সভাপতি বিজয় ঘোষ, সাধারণ সম্পাদক বজলুর রশিদ, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী সহ সদস্যবৃন্দ, পুঠিয়া প্রেসক্লাব এর সভাপতি হাসমত দৌলা, সহ-সভাপতি রেজাউল করিম লিটল সহ সদস্যবৃন্দ সহ স্থানীয় সাংবাদিক মহলে শোকের ছায়া নেমে এসেছে।
তিনি কর্মজীবনে দৈনিক করতোয়া, দৈনিক ডেসটিনি, বার্তা সংস্থা আইএনবি, সহ বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিক এবং সাপ্তাহিক পত্রিকায় কাজ করেছেন। এছাড়া পুঠিয়া রিপোটার্স ইউনিটের সভাপতি হিসেবে দীর্ঘদিন সফলতার সাথে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য ছিলেন।

x