সাপাহারের ঐতিহ্যবাহী জবাই বিল পরিদর্শন করলেন- উপমন্ত্রী

0 153

মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: আমাদের এই বাংলাদেশ ভূ-প্রকৃতিগত ভাবে জীববৈচিত্র্য পরিপূর্ণ। এই জীববৈচিত্র্যের অনুষঙ্গ হচ্ছে পাখি। আর এই পাখি ও জীববৈচিত্র্যের অপরূপ লীলাভূমি নওগাঁ জেলার অন্তর্গত ঐতিহ্যবাহী জবাই বিল পরিদর্শন করেন পরিবেশ , বন ও জলবায়ূ পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এম.পি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

 

শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে ঐতিহ্যবাহী জবাই বিল এলাকায় উপ-মন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি কে বিভিন্ন সামাজিক সংগঠন ফুলেল শুভেচ্ছা জানান। পরবর্তী সময়ে উপমন্ত্রী তার সফরসঙ্গী সহ সু সজ্জিত নৌবহরে বিলের দুই প্রান্তে অতিথি পাখির মনমুগ্ধকর দৃশ্য পরিদর্শন করেন।

 

এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজান হোসেন মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা কল্যাণ চৌধুরী, সামাজিক বনায়ন ঢাকা অঞ্চলের বন সংরক্ষক রেজাউল করিম, বন্যপ্রাণী সংরক্ষণ অঞ্চল ঢাকার বন সংরক্ষক মিহির কুমার দো, বন্যপ্রাণী ব্যাবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষন বিভাগের বিভাগীয় প্রধান রাজশাহী অঞ্চলের জিল্লুর রহমান, নওগাঁ জেলার নির্বাহী ম্যজিস্ট্রেট পপি , থানার অফিসার ইনচার্জ তারেকুর রহমান সরকার, শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল সহ অনেকে উপস্থিত ছিলেন।

এসময় এই বিলে সারা বছর পাখি সংরক্ষণের জন্য বিলের একটি নির্দিষ্ট স্থানে পাখির অভয়াশ্রম ও ইকো ট্যুরিজম পার্কের দাবী জানান আয়োজকরা।

 

 

Leave A Reply

Your email address will not be published.

x