সাপাহারে চতুর্থ ধাপে জমিসহ ঘর পেলো ৮১টি পরিবার

0 ৬২

মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে চতুর্থ ধাপে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমিসহ ঘর পেলেন ৮১টি পরিবার। আশ্রয়ণ প্রকল্প-২এর আওতায় ২য় ধাপের চতুর্থ পর্যায়ে এসব ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর করা হয় উপকারভোগীদের মাঝে বুধবার সকাল ৯টায় আনুষ্ঠানিকভাবে ঘর হস্তান্তরের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে ঘর হস্তান্তর ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসে ভার্চ্যুয়ালি উপস্থিত ছিলেন বাংরাদেশ সরকারের খাদ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুন বলেন, মুজিববর্ষে দেশের একজন মানুষও ভূমিহীন, গৃহহীন থাকবেনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার বাস্তবায়নের লক্ষ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদানের কার্যক্রম অব্যহত রয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের উদ্যোগে ও তত্ত্বাবধানে সারাদেশে ভূমি নেই এবং ঘর নেই (ক শ্রেণীর ভূমিহীন পরিবার) এমন পরিবারের মাঝে ২শতক জমি ও গৃহ প্রদান পূর্বক এই পুনর্বাসন কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় উপকারভোগী নির্বাচন, নির্বাচিত উপকারভোগীদের মাঝে খাস জমি বন্দোবস্ত এবং ঘরের গুণগত মান নিশ্চিত করে ইতিমধ্যে সারাদেশের ন্যায় সাপাহারে প্রথম,দ্বিতীয়,তৃতীয় ও চতুর্থ পর্যায়ে গৃহ প্রদান কার্যক্রম সম্পন্ন হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান হোসেন মন্ডল, সহকারি কমিশনার (ভূমি) শারমিন জাহান লূনা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী খাদিজা আক্তার, জনস্বাস্থ্য উপ-সহকারী প্রকৌশলী আব্দুল গাফ্ফার সহ উপকারভোগী, স্থানীয়গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমূখ।

Leave A Reply

Your email address will not be published.