সাপাহারে জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন

0 ৭৪

মনিরুল ইসলাম, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: “নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” প্রতিপাদ্যের আলোকে নওগাঁর সাপাহারে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ এর শুভ উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী, মাছের পোনা অবমুক্তকরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের বাস্তবায়নে উপজেলা চত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়।

র‌্যালীটি সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবারো উপজেলা চত্বরে মিলিত হয়। র‌্যালী শেষে উপজেলা চত্বরে অবস্থিত পুকুরে পোনামাছ অবমুক্ত করা হয়। পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্যাহ আল মামুনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন মন্ডল।

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যন আব্দুর রশিদ, মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, উপজেলা মৎস্য অফিসার রোজিনা পারভীন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. গোলাম রাব্বানী, সদর ইউপি চেয়ারম্যান সাদেকুল ইসলাম, আইহাই ইউপি চেয়ারম্যান জিয়াউজ্জামান টিটু প্রমূখ।

অনুষ্ঠানে উপজেলার মৎস্যজীবী, মৎস্যচাষী, আড়তদার সহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে মৎস্যজীবী, মৎস্যচাষী ও আড়তদারদের মাঝে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

Leave A Reply

Your email address will not be published.