সারা দেশে বিএনপির বিক্ষোভ শনিবার

0 451

flag_of_bangladesh_nationalist_party-pngবিডি সংবাদ টোয়েন্টিফোর ডটকম : দলের প্রতিষ্ঠাতা ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের স্বাধীনতা পদক প্রত্যাহার করার প্রতিবাদে আগামী শনিবার দেশের সব জেলা সদর ও মহানগরে প্রতিবাদ-বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ কর্মসূচির ঘোষণা দেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ফখরুল বলেন, শুধু আদালতের রায় বিকৃত করে তার (জিয়াউর রহমান) পদক সরিয়ে ফেলে, মাজার সরিয়ে ফেলতে চায়। তারাই মূলত স্বাধীনতাবিরোধী। ইতিহাস সাক্ষ্য দেয়, এরা কখনোই ইতিহাসে স্থান পায় না। তিনি বলেন, অবিলম্বে স্বাধীনতা পদক যথাস্থানে স্থাপন করার আহ্বান জানাচ্ছি।

এ কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে আগামী শনিবার দেশব্যাপী জেলা সদরগুলোতে এবং মহানগরগুলোতে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হবে। সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আামির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু ও এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রমুখ

গতকাল বুধবার জিয়াউর রহমানের স্বাধীনতা পদক জাতীয় জাদুঘর থেকে সরিয়ে ফেলা হয়। মন্ত্রিপরিষদ বিভাগের একজন কর্মকর্তা শাহবাগে জাতীয় জাদুঘরে গিয়ে জিয়াউর রহমানের স্বাধীনতা পদকটি নিয়ে যান।

Leave A Reply

Your email address will not be published.

x