সিংড়ায় একটি পিলারে হাজার হাজার মানুষের দুর্ভোগ

0 ১,২৭৫

সিংড়া (নাটোর) প্রতিনিধি : পথচারী চলাচলের রাস্তায় একটি পিলারে নির্মাণে দুর্ভোগের শিকার হচ্ছে হাজার হাজার মানুষ। খানকাহ শরিফের ভবন বর্ধিত করার অজুহাতে এবং পীরের দোহাই দিয়ে শত বছরের চলাচলের রাস্তায় ভবন নির্মানের একটি মাত্র পিলার বসানোর কারনে দূর্ভোগে পড়েছে ওই এলাকার কয়েক হাজার মানুষ ও ব্যবসায়িরা। ঘটনাটি ঘটেছে নাটোরের সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়নের পুঠিমারী বাজারে। স্থানীয় লোকজনরা প্রতিবাদ করলেও তা মানা হয়নি। এনিয়ে এলাকায় উত্তেজনা চলছে। রাস্তাটি দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। ছেলে-মেয়েরা ভ্যানে করে স্কুলে কিংবা জরুরী অসুস্থ রোগীকে হাসপাতালে নেয়ার জন্য কোন রাস্তা নাই।
সরেজমিন এলাকায় গিয়ে জানা যায়, যাতায়াতের প্রতিদিন প্রায় ২০ গ্রামের কয়েক হাজার মানুষ রাস্তাটি ব্যবহার করে।
খানকাহ ভক্ত আঃ মতিন জানান, খানকাহ প্রসস্থ করার জন্য নিজস্ব জায়গায় পিলার বসানো হয়েছে। তাছাড়া ঘর সোজা রাখার জন্য পীর সাহেব এর নির্দেশনা আছে।
মাদরাসা কমিটির সাধারন সম্পাদক রেজাউল করিম বলেন, রাস্তা সকল জনগনের জন্য,এ বিষয়ে বিশেষ নজর দেয়া উচিত। এখানে বিভেদ থাকা ঠিক নয়। পিলার দেয়ার পর থেকে সব ধরনের যান চলাচল সীমিত হয়ে পড়েছে।
বাজারের অধিকাংশ ব্যবসায়ীরা জানান, রাস্তা বন্ধ করে দেয়ার কোন যুক্তি নাই। খানকাহ দোতালা করা যেতে পারে। তাই বলে রাস্তা বন্ধ করে দেয়া ঠিক নয়। এ নিয়ে সবার মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে।
বাজার কমিটির সভাপতি আশকান আলী মোল্লা বলেন, ২০ গ্রামের চলাচলের একমাত্র রাস্তা এটি। পিলারটি নির্মানে জন দূর্ভোগের স্বীকার হচ্ছে সাধারন মানুষ। তারা দূর্ভোগ থেকে বাঁচতে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন।
স্থানীয় বাসিন্দা ও দোকান মালিক শিপলু বলেন, এলাকাবাসী একটি কু-চক্রের মধ্যে বন্দি হয়ে আছে। এ থেকে পরিত্রাণের জন্য প্রশাসনের সহযোগিতার বিপরীত কোনো পথ নাই। গত মঙ্গলবার রাতে ৮ নং ও ৯নং ওয়ার্ড সদস্যদের নেতৃত্বে স্থানীয় ৪টি কমিটির সদস্যদের নিয়ে একটি বৈঠক হয়েছে তাতেও কোনো সমাধান আসেনি। ব্যবসায়ী,ছাত্র-ছাত্রী,কৃষক,শিক্ষক,সকলের দাবি পথ যেন কোনো কু-চক্রের কু-নজরের মধ্যে বন্দি না হয়।
সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান সাংবাদিকদের জানান, বিষয়টি জানার সাথে সাথে তাৎক্ষনিকভাবে ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

সিংড়ায় বিনামূল্যে মাথা ব্যথা ও চক্ষু রোগীদের সেবা প্রদান
সিংড়া (নাটোর) প্রতিনিধি : চলনবিল এগ্রিকালচার কো-অপারেটিভ সোসাইটি লিঃ এর আয়োজনে বুধবার দিনব্যাপী নাটোরের সিংড়ায় ২শতাধিক মাথা ব্যাথা ও চক্ষু রোগীদের বিনামূল্যে সেবা প্রদান করা হয়েছে। সকাল ৯টায় পৌর শহরের বালুয়া বাসুয়া পলিপস্ ও পাইলস্ সেন্টারে এ সেবা প্রদান করা হয়।
চিকিৎসা সেবা প্রদান করেন, চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন ডাঃ জাহিদুল ইসলাম।
চিকিৎসা সেবা প্রদানের সময় উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা অফিসার আব্দুল মোমিন, উপজেলা সমবায় অফিসার আব্দুর রাজ্জাক,চলনবিল এগ্রিকালচার কো-অপারেটিভ সোসাইটি লিঃ সভাপতি মোল্লা মোঃ এমরান আলী রানা, সাধারণ সম্পাদক ডাঃ এম এ সালাম সরকার, সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাংবাদিক সৌরভ সোহরাব, রাকিবুল ইসলাম,এনামুল হক বাদশা, আবু জাফর, সেলিম হোসেন,মানবাধিকার কর্মী খায়রুজ্জামান ছিটু প্রমূখ। (ছবি সঙযুক্)

Leave A Reply

Your email address will not be published.