সিংড়ায় প্রতিপক্ষের ফালার আঘাতে আহত কৃষকের মৃত্যু

0 541

রাকিবুল ইসলাম, সিংড়া (নাটোর) প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলার রাতাল গ্রামে প্রতিপক্ষের ফালার আঘাতে আহত কৃষক আব্দুর রশিদ (৫৫) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। সোমবার ভোর ৪টার সময় তার মৃত্যু হয়। নিহত কৃষক আব্দুর রশিদ উপজেলার ইটালী ইউনিয়নের রাতাল গ্রামের মৃত অমেদ আলীর ছেলে। এ দিকে আব্দুর রশিদের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজনায় দু পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন মন্ডল জানান, উপজেলার ইটালী ইউনিয়নের রাতাল বাজারের পার্শ্বে একটি খাস জমির জায়গা নিয়ে কৃষক আব্দুর রশিদের সাথে একই গ্রামের আব্দুস সালাম ও ফরিদ হাজীর সাথে দীর্ঘদিন বিরোধ ছিল। এ নিয়ে গত কোরবানীর ঈদের আগের দিন প্রতিপক্ষরা আব্দুর রশিদকে মারপিট করলে মারাতœক জখম হন। এই ঘটনায় থানায় মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।
ওসি আরো জানান, মামলা করার পর থেকে আব্দুর রশিদকে প্রতিপক্ষরা মামলা তুলে নিতে বিভিন্ন সময়ে হুমকি ধামকি দিয়ে আসছিলেন এবং তার এক ভাইকেও মারপিট করা হয়।
তিনি বলেন, পুর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষরা গত শুক্রবার রাতে নিজ বসতঘরে ঘুমিয়ে থাকা অবস্থায় জানালা দিয়ে আব্দুর রশিদকে দেশীয় অস্ত্র ফালা (টেটা) বিদ্ধ করেন।
এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বগুড়া মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।  সেখান থেকে তাকে রাজশাহী মেডিকেলে নেওয়া হলে অবস্থার অবনতি দেখা দেয়।
পরে রবিবার তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানানন্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার ভোরে তার মৃত্যু হয়। এই ঘটনায় থানায় এখনও কেউ কোন অভিযোগ করেননি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। এলাকায় উত্তেজনার খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
সিংড়ায় ২ মণ জাটকা জব্দ
সিংড়া (নাটোর) প্রতিনিধি
নাটোরের সিংড়ায় জাটকা মাছ বিক্রয়ের দায়ের ২ ব্যবসায়ীর কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে। সোমবার সকালে সিংড়া মৎস্য আড়তে অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান। এসময় পৌর শহরের পাড় সিংড়া মহল্লার আব্দুস সামাদ (৪২) ও বগুড়ার গাবতলী উপজেলার মুরিয়া গ্রামের পলাশ (৩০ কে ২মণ জাটকা সহ আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাদের কাছ থেকে ২হাজার করে জরিমানা আদায় হয়।

সিংড়ায় জাতীয় সমাজসেবা দিবস পালিত
সিংড়া (নাটোর) প্রতিনিধি
নাটোরের সিংড়ায় জাতীয় সমাজসেবা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার বেলা ১০টায় উপজেলা চত্বরে থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালি শেষে উপজেলা কৃষি ভবন হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় উপজেলা সমাজসেবা কর্মকর্তা আঃ মমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন, সিংড়া প্রেসক্লাবের সভাপতি এমরান আলী রানা, সাধারণ সম্পাদক রাজু আহমেদ সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

সিংড়ায় ইসলামিক ফাউন্ডেশনের বই বিতরণ
সিংড়া (নাটোর) প্রতিনিধি
নাটোরের সিংড়ায় ইসলামিক ফাউন্ডেশনের শিশু ও গণশিক্ষা কার্যক্রমের বই বিতরণ করা হয়েছে। বিকেলে সিংড়া বাজার কেন্দ্রীয় জামে মসজিদে এসব বই বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সাদেকুর রহমান, সিংড়া ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার শফিক মাহমুদ, কেন্দ্রীয় মসজিদের ইমাম মাও. মনিরুল ইসলাম।

সিংড়ায় স্বপ্ন ফাউন্ডেশনের বই বিতরণ
সিংড়া (নাটোর) প্রতিনিধি
নাটোরের সিংড়ায় স্বপ্ন ফাউন্ডেশনের ২৪ জন প্রধান শিক্ষকের মাঝে বই বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে সিংড়া পৌর কমিউনিটি সেন্টারে এসব বই বিতরণ করা হয়।
স্বপ্ন ফাউন্ডেশনের জেলা কো-অর্ডিনেটর সোহেল রানার সভাপতিত্বে বই বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার প্যানেল মেয়র শফিকুল ইসলাম, সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজু আহমেদ,শেরকোল ইউপির সাবেক চেয়ারম্যান আদেশ আলী সরদার প্রমুখ।

Leave A Reply

Your email address will not be published.