সিঙ্গাপুরকে আট গোল দিয়ে বাংলাদেশের বিশাল জয়

0 ৭২
বাংলাদেশ-সিঙ্গাপুর ম্যাচ। ছবি : বাফুফে

প্রথম ম্যাচটা কেটেছিল স্বপ্নের মতো। সিঙ্গাপুরকে তিন গোল দিয়ে বাংলাদেশ নিয়েছিল মধুর প্রতিশোধ। তবে, দ্বিতীয় ম্যাচে এসে নিজেদের আরও ছাপিয়ে গেল বাংলাদেশের মেয়েরা। নিজেদের মাঠে সিঙ্গাপুরকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করলেন তহুরা-সানজিদারা। গুনে গুনে সিঙ্গাপুরের জালে দিলেন আট গোল। তাতে বিশাল জয়ের উচ্ছ্বাস নিয়ে প্রীতি ম্যাচে সাবিনারা হাসলেন বিজয়ের হাসি।

ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ সোমবার (৪ ডিসেম্বর) সিঙ্গাপুরকে ৮-০ গোলে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা। দলের জয়ের ম্যাচে জোড়া গোল করেছেন তহুরা খাতুন ও ঋতুপর্ণা চাকমা। সমান একটি করে গোল করেছেন সানজিদা আক্তার, সাবিনা খাতুন, শামছুন্নাহার ও সুমাইয়া।

কমলাপুরে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ১৬তম মিনিটেই উৎসবের উপলক্ষ্য পেয়ে যায় বাংলাদেশ। অধিনায়ক সাবিনার ফ্রি কিক বক্সের মধ্যে আফিদার ভলিতে মাথা ছোঁয়ান মাসুরা পারভীন। ছুটে এসে আরেক হেডে ঠিকানায় পাঠান তহুরা।

এগিয়ে যাওয়ার দুই মিনিটের মাথায় আবারও বাংলাদেশ শিবিরে উৎসব। এবারের উৎসব এনে দেন ঋতুপর্ণা চাকমা। সিঙ্গাপুরের ডিফেন্ডারের গায়ে লেগে বল পোস্টের সামনে পড়লে সুযোগ কাজে লাগান ঋতুপর্ণা। দুর্দান্ত প্লেসিংয়ে স্কোরলাইন ২-০ করেন তিনি।

এরপর ২৪ মিনিটে বক্সের মধ্য থেকে সানজিদার শট সিঙ্গাপুরের গোলরক্ষক গ্রিপে নিতে পারেননি। সামনে থাকা ছুটে এসে বল ঠেলে দেন সিঙ্গাপুরের জালে। বাংলাদেশ পায় ৩-০ গোলের লিড। এই লিড নিয়েই বিরতিতে যায় বাংলাদেশের মেয়েরা।

এরপর বিরতি থেকে ফিরে এসে স্কোরলাইন ৪-০ করেন সানজিদা। এখানেও জড়িয়ে আছে ঋতুপর্ণা ও তহুরার নাম। বাম পাশ থেকে প্রতিপক্ষের গোলপোস্টে প্রথম শটটি নেন ঋতুপর্ণা। সেটা ব্যর্থ হলে শট নেন তহুরা। ওই শটও বেরিয়ে আসলে ডানপাশ থেকে পাঁ ছুঁইয়ে দিয়ে লক্ষ্যভেদ করেন সানজিদা। এরপর শুধু গোল উৎসবই করে বাংলাদেশ। একে একে স্কোরবোর্ডে নাম লেখান সাবিনা খাতুন, সুমাইয়া ও শামছুন্নাহার। ঋতুপর্ণাও করেন আরেকটি গোল। মোট ৮-০ গোলের বিশাল জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ নারী ফুটবল দল। দুই প্রীতি ম্যাচের দুটিতেই তিক্ত হারের অভিজ্ঞতা নিয়ে মাঠ ছাড়ে সফরকারী সিঙ্গাপুর।

Leave A Reply

Your email address will not be published.