সিনিয়ররা না থাকা দলের জন্য চ্যালেঞ্জিং : হাথুরুসিংহে

0 ৫৯
চন্ডিকা হাথুরুসিংহে। ছবি : এএফপি

বিশ্বকাপ  ব্যর্থতায় বাংলাদেশ দলকে নিয়ে সমালোচনার রেশ এখনও কাটেনি। দলেও এসেছে অনেক পরিবর্তন। চোটের কারণে দলে নেই অনেক জ্যেষ্ঠ খেলোয়াড়। এমন অবস্থায় সব হতাশাকে পেছনে ফেলার প্রত্যয় নিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ আগামী মঙ্গলবার (২৮ নভেম্বর)। সিরিজে স্বাগতিক বাংলাদেশের নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত।

এক ঝাঁক তরুণ খেলোয়াড় নিয়ে সাজানো হয়েছে এবারের দল। অভিষেকের অপেক্ষায় আছেন অনেকে। তাদের নিয়েই সিলেটে অনুশীলন করছে বাংলাদেশ। স্বপ্ন দেখছে কিউইবধের। ম্যাচের দুদিন আগে আজ রোববার সংবাদ সম্মেলনে উপস্থিত হন হাথুরুসিংহে। তরুণদের নিয়ে নিজের প্রত্যাশার কথা জানানোর পাশাপাশি সিনিয়রদের না থাকা দলের জন্য ক্ষতি বলে উল্লেখ করেন তিনি।

সাকিব, তামিম, লিটন, তাসকিন, ইবাদতসহ না থাকাদের তালিকা বেশ দীর্ঘ, যা বাংলাদেশের জন্য চ্যালেঞ্জিং, আবার তরুণদের জন্য সুযোগ বলে সংবাদ সম্মেলনে বলেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ হাথুরুসিংহে।

হাথুরুসিংহে বলেন, ‘এটি খুব চ্যালেঞ্জিং। একসঙ্গে এতজন অভিজ্ঞ খেলোয়াড়কে না পাওয়া যেকোনো দলের জন্যই ক্ষতি। এই খেলোয়াড়রা অনেকদিন জাতীয় দলে খেলেছেন। কেউ ১৫ বছর, কেউ ১০ বছর ধরে দেশকে সেবা দিচ্ছে। তবে, আমি মনে করি, নতুনদের জন্য এই সিরিজটি নিজেদের প্রমাণের। তাদের লক্ষ্যের দিকে এগিয়ে যাওয়ার। আশা করছি, তারা সুযোগটা কাজে লাগাবে। সিনিয়রদের অভাব বুঝতে দেবে দেবে না।’

Leave A Reply

Your email address will not be published.