সিনেমা থেকে বাদ পড়েছিলেন তারাও

0 359

বিনোদন অনলাইন ডেস্ক : কারও গায়ের রং কালো, কেউ আবার অতিরিক্ত ফর্সা! কারও ‘চকোলেট বয়’ লুক নেই, তো কারও আবার সিক্স প্যাকের অভাব। মেধার বদলে শুধুমাত্র ‘লুক’-এর জন্যই প্রথমে বাতিল হয়েছিলেন এই অভিনেতারা। এই তারকাদের নাম শুনলে চমকে উঠবেন যে কোন সিনেমা ভক্ত।
জেনে নিন সেই সকল তারকাদের বাদ যাওয়ার কারণ,
কঙ্কনা সেনশর্মা: কঙ্কনার অভিনয় দক্ষতার কথা কে না জানে। জানেন, শুধু মাত্র গায়ের রঙের জন্য একাধিক বার পরিচালকেরা বাতিল করে দিয়েছিলেন কঙ্কনাকে? ‘ডাস্কি লুক’-এর জন্য চান্স পেতেন না কোনও সিনেমাতেই। কিন্তু হার মানেননি নায়িকা। দুরন্ত অভিনয় দিয়ে সবার মন জয় করে নিয়েছিলেন তিনি।
ক্যাটরিনা কাইফ: নাম শুনে চমকে উঠলেন। হ্যাঁ, বলি ডিভা ক্যাটরিনাকে এক সময় যেতে হয়েছিল বাতিলের খাতায়। তবে সেটা ক্যারিয়ারে একদম শুরুর দিকে। কাস্টিং ডিরেক্টরদের দাবি ছিল, ক্যাটরিনার লুক পুরোপুরি বিদেশি, অতএব বলি সিনেমাতে নাকি একেবারেই বেমানান নায়িকা।
শাহরুখ খান: জানেন কি, বাতিলের খাতা থেকে বাদ যাননি বলি বাদশাও? টেলিভিশন থেকেই অভিনয় জগতে পা রাখেন শাহরুখ। লুক, গায়ের রং ইত্যাদি নানা কারণে ক্যারিয়ারে একেবারে শুরুর দিনগুলোতে একাধিক বার শাহরুখকে প্রত্যাখ্যান করেন পরিচালকেরা। পরেরটা তো সবারই জানা। বলিউডের ‘কিং অব রোমান্স’ মানেই হল শাহরুখ খান।
রণবীর সিংহ: বলিউজের হ্যান্ডসাম হাঙ্ক রণবীরকে রিজেক্ট হতে হয়েছিল তার ‘উত্তর ভারতীয়’ লুকের জন্য। শুধু মাত্র মুখ ও দেহের গড়নের জন্য ফিল্ম অডিশনেই বাদ পড়ে যান অভিনেতা। পরবর্তীকালে দুরন্ত অভিনয় দিয়ে পরিচালকদের মন জিতে নেন তিনি। যে কোনও চরিত্রেই সমান সাবলীল রণবীর।
অজয় দেবগন: অভিনয়, অ্যাকশন স্টান্ট সব কিছুতেই তুখোড় ‘সিংহম’ অভিনেতা। তবে ক্যারিয়ারের শুরুতে ‘ডাস্কি লুক’-এর জন্য একাধিক বার বাতিল হতে হয়েছিল অজয়কে। তার লুক নিয়েও আপত্তি তুলেছিলেন অনেক পরিচালক। কিন্তু, বক্স-অফিসে একের পর এক হিট দিয়ে সবার মুখ বন্ধ করে দিয়েছিলেন তিনি।
অমিতাভ বচ্চন: যেই গলার স্বরের কারণে বিখ্যাত অমিতাভ বচ্চন, একদম শুরুর দিকে তার লুক আর গলার স্বর নিয়েই আপত্তি তুলেছিলেন পরিচালকেরা। বলি শাহেনশাকে এক নয় একাধিক বার রিজেক্ট হতে হয়েছিল। কিন্তু তিনি যে ‘বিগ-বি’ সে কথা প্রমাণ করতে বেশি সময় লাগেনি তার।
অনুশকা শর্মা: অডিশনের সময়েই অনুশকাকে বলা হয়েছিলেন বলি অভিনেত্রী হওয়ার মতো যথেষ্ট গ্ল্যামার নাকি তার নেই। দেখতেও অনেক সাধারণ। তাই রূপোলি পর্দায় এন্ট্রি ছিলো শঙ্কায়। শাহরুখের বিপরীতে ‘রাব নে বানা দি জোরি’তে প্রথম নজর কাড়েন তিনি। বাকিটা ইতিহাস। ব্রেকিংনিউজ/

Leave A Reply

Your email address will not be published.

x