সিরাজগঞ্জে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত অর্ধশতাধিক

0 ২৪১
সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জ সরকারি কলেজে বিজয় র‌্যালিতে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে জেলা ছাত্রলীগের সহ সভাপতিসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন।রবিবার (৮ ডিসেম্বর) বেলা ১১টায় সরকারি কলেজের আয়োজনে একটি বর্ণাঢ্য বিজয় র‌্যালি বের করা হয়। সংঘর্ষ চলাকালে জেলা বিএনপির কার্যালয় ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে। এঘটনায় শহর জুড়ে উত্তেজনা বিরাজ করছে।

এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নাসহ দলীয় নেতাকর্মীরা। র‌্যালিটি কলেজ থেকে শুরু হয়ে ইবি রোড এলাকায় পৌঁছলেই বিএনপির নেতারা হামলা চালায়। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে সিরাজগঞ্জ ভাসানী মিলনায়তন চত্বরে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। অপর দিকে সিরাজগঞ্জ সরকারী কলেজের আয়োজনে বিজয় র‌্যালি শহর প্রদক্ষিণ করে। এতে আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেন। এক পর্যায়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বাধে। প্রায় ঘণ্টাব্যাপী এই সংঘর্ষ চলাকালে ইট পাটকেল নিক্ষেপ, ধাওয়া পাল্টা ধাওয়ায় উভয় পক্ষের অন্তত অর্ধশতাধিক নেতকর্মী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, সকালে বিজয় র‌্যালিটি কলেজ থেকে শুরু হয়ে ইবি রোড এলাকায় পৌঁছালে বিএনপির নেতাকর্মীরা হামলা চালায়। এতে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাসেল আহম্মেদসহ প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীরা আহত হয়েছেন। এদেরকে শহরের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, সকালে সরকারি বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত বিজয় র‌্যালি বের হয়। র‌্যালিটি ইবি রোড এলাকায় গেলে দুই পক্ষের মধ্যে সংর্ঘষ বাধে। খবর পেয়ে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

Leave A Reply

Your email address will not be published.